ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

ফেনীতে ফসলি জমি থেকে মর্টারশেল উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৩
ফেনীতে ফসলি জমি থেকে মর্টারশেল উদ্ধার

ফেনী: ফেনীর পরশুরামে জমি থেকে একটি মর্টারশেল উদ্ধার করা হয়েছে।  

শনিবার (১৪ জানুয়ারি) দুপুরে পরশুরাম পৌর এলাকার গুথুমা বাজার সংলগ্ন এলাকা থেকে এটি উদ্ধার করা হয়।

প্রত্যক্ষদর্শী আবু সাঈদ চৌধুরী জানান, স্থানীয় কয়েকজন শিশু মর্টার শেলটি উদ্ধার করে তার কাছে নিয়ে আসলে তিনি তাৎক্ষণিকভাবে বিষয়টি স্থানীয় বিজিবি ও পুলিশকে অবহিত করেন। পরে বিষয়টি জানতে পেরে গুথুমা বিজিবি ক্যাম্পের সদস্যরা পরশুরাম থানায় খবর দিলে ঘটনাস্থল থেকে মর্টার শেলটি উদ্ধার করে আবার মাটিকে পুতে রাখা হয়।

পরশুরাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইফুল ইসলাম বলেন, স্থানীয় এক কৃষক জমিতে মাটি কাটার সময় মর্টার শেলটি দেখতে পায়, পরে স্থানীয় শিশুরা মর্টার শেলটি নিয়ে দৌড়াদৌড়ি করছিলেন। খবর পেয়ে পুলিশ উদ্ধার করে আবার নিরাপদ স্থানে মাটিতে পুঁতে রাখে।

ওসি আরও বলেন, বোমা ডিসপোজাল ইউনিটকে খবর দেওয়া হয়েছে রোববার বোমা নিষ্ক্রিয় ইউনিট মর্টার শেলটি নিষ্ক্রিয় করার কথা রয়েছে।  

উল্লেখ্য, পরশুরামে গুথুমা ও আশপাশের কয়েকটি এলাকায় পাকিস্তানি হানাদার বাহিনীর সঙ্গে মুক্তিবাহিনীর সম্মুখ যুদ্ধ সংঘঠিত হয়েছিল। মর্টার শেলটি ওই সময় এ এলাকায় ব্যবহৃত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।  

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।