ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

সাতক্ষীরায় চিংড়িতে অপদ্রব্য পুশের দায়ে একজনের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৪ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৩
সাতক্ষীরায় চিংড়িতে অপদ্রব্য পুশের দায়ে একজনের কারাদণ্ড

সাতক্ষীরা: সাতক্ষীরায় চিংড়িতে অপদ্রব্য পুশ করার দায়ে মো. মফিজুর রহমান শিমুল (৩২) নামে এক ব্যক্তিকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রোববার (১৫ জানুয়ারি) শহরের ফুড অফিস মোড় এলাকার একটি ভাড়া বাড়িতে অভিযান চালিয়ে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর তাকে আটক করে।

 

পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট সজীব তালুকদার তাকে ভ্রাম্যমাণ আদালতে ৫০ হাজার টাকা জরিমানা ও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন।  

জেলা নিরাপদ খাদ্য অফিসার মো. মোখলেসুর রহমান জানান, ফুড অফিস মোড়ের একটি পরিত্যক্ত ভবন ভাড়া নিয়ে চিংড়িতে জেলি ও রাসায়নিক দ্রব্য পুশ করা হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়। এসময় চিংড়িতে অপদ্রব্য পুশরত অবস্থায় হাতেনাতে মফিজুর রহমান শিমুলকে আটক ও ওই ভবন থেকে ৬০ কেজি পুশকৃত চিংড়ি, জেলি, ইনজেকশন, জেলি তৈরির পাউডার ও বিভিন্ন রাসায়নিক জব্দ করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সজীব তালুকদার জানান, চিংড়িতে জেলি পুশের দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৩ ধারায় মফিজুর রহমান শিমুলকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জব্দকৃত চিংড়ি বিনষ্ট করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।