ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভাসানচর থেকে পালানো ৩ রোহিঙ্গা কোম্পানীগঞ্জে আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৯ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৩
ভাসানচর থেকে পালানো ৩ রোহিঙ্গা কোম্পানীগঞ্জে আটক

নোয়াখালী: নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চরএলাহী ইউনিয়ন থেকে তিন রোহিঙ্গা নাগরিককে আটক করে পুলিশে দিয়েছেন স্থানীয় জনগণ। এ তিনজন দ্বীপ উপজেলা হাতিয়ার ভাসানচর থেকে পালিয়ে এসেছিলেন।

বুধবার (১৯ জানুয়ারি) দিনগত রাত সাড়ে ১২টার দিকে তাদের কোম্পানীগঞ্জ থানায় সোপর্দ করা হয়। এর আগে রাত ১২টার দিকে ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের কাদিরার চর এলাকা থেকে তাদের আটক করা হয়।  

আটক রোহিঙ্গারা হলেন ভাসানচর আশ্রয়ণ প্রকল্পের ৬৮ নম্বর ক্লাস্টারের সাইফুল ইসলাম (৩২), ৮৯ নম্বর ক্লাস্টারের মোহাম্মদ সালাম (১৫) ও ৬১ নম্বর ক্লাস্টারের মোহাম্মদ সালাম (২০)।  

স্থানীয়রা জানান, বুধবার রাত ১১টার দিকে উপজেলার চরএলাহী ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের কাদিরার চর এলাকায় কয়েকজন যুবক ঘোরাঘুরি করছিলেন। এতে সন্দেহ হলে তাদের জিজ্ঞাসাবাদ করেন স্থানীয় লোকজন। এসময় তারা নিজেদের রোহিঙ্গা নাগরিক বলে স্বীকার করেন। পরে তাদের চরএলাহী ইউনিয়ন পরিষদ (ইউপি) কার্যালয়ে নিয়ে রাখা হয়। এরপর রাত সাড়ে ১২টার দিকে সেখান থেকে তাদের কোম্পানীগঞ্জ থানা পুলিশের হাতে সোপর্দ করা হয়।  

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাদেকুর রহমান জানান, দালালের মাধ্যমে ভাসানচর আশ্রয়ণ প্রকল্প থেকে চট্টগ্রাম এবং কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার উদ্দেশে পালিয়ে এসেছিলেন এ তিন যুবক। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী আবার তাদের ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩২৮ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।