ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

ইউপি চেয়ারম্যানের অবৈধ ইটভাটা ধ্বংস, ২০ লাখ টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২৩
ইউপি চেয়ারম্যানের অবৈধ ইটভাটা ধ্বংস, ২০ লাখ টাকা জরিমানা

সাভার (ঢাকা): ঢাকার ধামরাইয়ের সানোড়া ইউনিয়নের চেয়ারম্যানের অবৈধ ইটভাটায় অভিযান চালিয়ে চিমনি গুঁড়িয়ে দেওয়া হয়েছে। এছাড়াও লাইসেন্সছাড়া ইটভাটা পরিচালনা করায় ২০ লাখ টাকা জরিমানা করেছে উপজেলা প্রশাসন।

শুক্রবার (২০ জানুয়ারি) বিকেলে উপজেলার কুশুরা ইউনিয়নের মধুডাঙ্গা এলাকায় ‘মেসার্স খান ব্রিক্স’ নামে ওই ইটভাটায় এ অভিযান চালানো হয়।
অবৈধ ইটভাটাটির মালিক ধামরাই উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সানোড়া ইউনিয়নের চেয়ারম্যান খালেদ মাসুদ খান লাল্টু।

উপজেলা প্রশাসন সূত্র জানায়, হাইকোর্টের নির্দেশনা অনুসারে উপজেলা প্রশাসন ও পরিবেশ অধিদফতরের যৌথ উদ্যোগে অবৈধ ইট ভাটা বিরোধী অভিযান পরিচালনা করা হয়। এ সময় খালেদ মাসুদ খান লাল্টুর মালিকানাধীন মেসার্স খান ব্রিক্স নামের একটি অবৈধ ইট ভাটা চিমনিসহ গুড়িয়ে দেওয়া হয়। এছাড়া লাইসেন্সবিহীন ভাটা পরিচালনা করায় মোবাইল কোর্টের মাধ্যমে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন আইন, ২০১৩ অনুযায়ী তাকে ২০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

ধামরাই উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হোসাইন মোহাম্মদ হাই জকী বলেন, হাইকোর্টের নির্দেশনা অনুয়ায়ী অবৈধ ইটভাটায় অভিযান পরিচালনা করা হয়েছে। অবৈধ এ ভাটাটি ভেঙে ফেলার নির্দেশনা রয়েছে। তারা বৈধ কাগজপত্র দেখাতে ব্যর্থ হওয়ায় মেসার্স খান ব্রিক্স ভেঙে দেওয়া হয়েছে।
এসময় অপ্রীতিকর ঘটনা এড়াতে ঘটনাস্থলে ধামরাই থানা পুলিশ, ফায়ার সার্ভিস, পল্লী বিদ্যুৎ ও বন বিভাগের সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০১৪ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২৩
এসএফ/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।