ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

জাতীয়

শিক্ষা ক্ষেত্রে সিলেট পিছিয়ে: পররাষ্ট্রমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৯ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২৩
শিক্ষা ক্ষেত্রে সিলেট পিছিয়ে: পররাষ্ট্রমন্ত্রী

সিলেট: সিলেট শিক্ষা ক্ষেত্রে পিছিয়ে আছে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড.এ কে আব্দুল মোমেন।  

মন্ত্রী বলেন, এ ব্যাপারে আমাদের সচেতনতা বাড়াতে হবে।

কারণ শিক্ষা একটি পরিবারকে উন্নত আসনে নিয়ে যেতে পারে।

শনিবার (২১ জানুয়ারি) সিলেটের দক্ষিণ সুরমার গোটাটিকর দ্বি-মুখী উচ্চবিদ্যালয়ের ৫০ বছর পূর্তি ও সাবেক শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ড. মোমেন আরও বলেন, গোটাটিকর হাইস্কুলের মতো আরো স্কুলে যাতে সোনার মানুষ গড়ে উঠে, সেদিকে নজর দিতে হবে।

বাংলাদেশকে জাপানের সঙ্গে তুলনা করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, জাপানের অনেক মানুষ আছে যা তাদের শক্তি। আর আমাদেরও প্রচুর মানুষ আছে। এদের দক্ষ করতে পারলে আমরাও শ্রেষ্ঠ জাতিতে পরিণত হতে পারব।

পুনর্মিলনী ও সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির আহ্বায়ক মো. সাইস্তা মিয়ার সভাপতিত্বে এবং সদস্য সচিব শাহেদ আহমদ আরবীর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট ৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, সাবেক সাংসদ শফি আহমদ চৌধুরী, গোটাটিকর দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খালেদ নূরুল হোসেন, ২৭নং ওয়ার্ড কাউন্সিলর আজম খান, অ্যাডভোকেট বিপ্লব কান্তি দেব মাধব, প্রবাসী মতিউর রহমান চৌধুরী, তাজ উদ্দিন জুমের, এনআরবি ব্যাংকের পরিচালক গিয়াস উদ্দিন প্রমুখ।

এরআগে শনিবার সকালে গোটাটিকর দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের মাঠে উদযাপন পরিষদের দুইদিনব্যাপী অনুষ্ঠান জাতীয় পতাকা উত্তোলন ও কেক কাটার মাধ্যমে উদ্বোধন করেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

বাংলাদেশ সময়: ২৩২০ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২৩
এনইউ/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।