ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

সাভারে ছিনতাইকারী চক্রের ৫ সদস্য গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৩
সাভারে ছিনতাইকারী চক্রের ৫ সদস্য গ্রেফতার

সাভার (ঢাকা): সাভারে এক যাত্রীকে জিম্মি করে নগদ টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নেওয়ার ঘটনায় ছিনতাইকারী চক্রের ৫ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।  

রোববার (২২ জানুয়ারি) সন্ধ্যায় গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন মামলার তদন্তকারী কর্মকর্তা ও সাভার মডেল থানার এস আই হারুন-অর-রশিদ।

এর আগে শনিবার (২১ জানুয়ারি) দিনগত রাতে ঢাকা-আরিচা মহাসড়েকর সাভারর বলিয়াপুরে এ ছিনতাইয়ের ঘটনা ঘটে। পরে দুপুরে মামলায় গ্রেফতার দেখিয়ে সাভার মডেল থানা থেকে তাদের ঢাকার আদালতে পাঠানো হয়।

গ্রেফতার আসামীরা হলেন- মাদারীপুর জেলার শিবচর থানার যাদুয়ারচর গ্রামের জাহাঙ্গগীর মাতাব্বর ছেলে আনোয়ার হোসেন (২৩), দিনাজপুর জেলার চিবিরবন্দর থানার কাচনিয়া বটতলা গ্রামের আফজাল হোসেনের ছেলে জাহিদ হাসান (১৮), রংপুর জেলার পীরগাছা থানা এলাকার মৃত হানিফ হোসেনের ছেলে অঅব্দুল মোতালেব (১৯), যশোর জেলার কোতয়ালী থানার সতিঘাট বলরামপুর গ্রামের মোশারফ মোল্লার ছেলে মো. সুমন মোল্লা (২২) ও সাভারে গেন্ডা এলাকার জাহাঙ্গীর হোসেনের ছেলে মো. শাকিল (১৯)। এই মামলায় মো. বাচ্চু নামে একজন পলাতক রয়েছে।

ভুক্তভোগী মো. হোসাইন গাজীপুর জেলার বাসিন্দা । তিনি ঢাকায় হাসপাতালে ভর্তি অসুস্থ মেয়েকে দেখতে যাচ্ছিলেন।  

তিনি বলেন, সাভার হেমায়েতপুর থেকে লেগুনা চড়ে গাবতলীর উদ্দেশে রওয়া হন। বলিয়াপুর এলাকায় পৌছালে লেগুনায় থাকা কয়েকজন আমাকে জিম্মি করে গাড়ি থেকে নিচে নামিয়ে ফেলে। পরে গলায় চাকু ধরে আমার মেয়ের চিকিৎসার জন্য সঙ্গে থাকা ১৫ হাজার টাকা নিয়ে যায়। এছাড়া আমার মোবাইল ফোন ছিনিয়ে নেয়। পরে আমি ডাক-চিৎকার করলে আশেপাশে লোকজন এগিয়ে এসে দুই জনকে আটক করে। বাকীরা পালিয়ে যায়। পরে পুলিশ এসে অভিযান চালিয়ে বাকীদের আটক করে।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও সাভার মডেল থানার এস আই হারুন-অর-রশিদ বলেন, রাতে স্থানীয় জনতার সহযোগিতায় ছিনতাই চক্রের দুই জনকে আটক করা করি। পরে তাদের দেওয়া তথ্যমতে, আরও তিন জনকে আটক করা হয়। পরে মামলায় গ্রেফতার দেখিয়ে ৫ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়। তাদের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় একজন পলাতক রয়েছে। সেই পলাতক ব্যক্তির কাছে লুন্ঠিত টাকা। ফলে এখনো টাকা উদ্ধার করা সম্ভব হয়নি।

বাংলাদেশ সময়: ২০১১ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৩
এসএফ/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।