ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

নাদিয়াকে বাসচাপা, দক্ষিণখান সড়কে প্রতিবাদ 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০১ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৩
নাদিয়াকে বাসচাপা, দক্ষিণখান সড়কে প্রতিবাদ  দক্ষিণখান সড়কে শিক্ষার্থীদের প্রতিবাদ। ছবি: জি এম মুজিবুর

ঢাকা: রাজধানীর ভাটারা এলাকায় ভিক্টর পরিবহনের একটি বাসের চাপায় নাদিয়া নামে এক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী নিহত হয়েছেন। এ ঘটনার প্রতিবাদে দক্ষিণখান কাওলা এলাকার সড়কে শিক্ষার্থীরা প্রতিবাদ ও মিছিল করেছেন।

সোমবার (২৩ জানুয়ারি) এ তথ্য নিশ্চিত করেন দক্ষিণখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  জাহাঙ্গীর আলম খান।

তিনি জানান, দুপুর ১২টার দিকে কিছু শিক্ষার্থীরা কাওলা এলাকায় রাস্তায় নেমে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা ওই দুর্ঘটনায় দোষী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সড়কে অবস্থান ও মিছিল করেন।

রোববার (২২ জানুয়ারি) দুপুর পৌনে ‌১টার দিকে ভাটারা এলাকায় ওই বাস একটি মোটরসাইকেলকে ধাক্কা দেয়। এ সময় বাসচাপায় নাদিয়ার মৃত্যু হয়। আহত হয় তার বন্ধু মেহেদী হাসান।  

নিহত নাদিয়া নর্দান ইউনিভার্সিটির ফার্মেসি বিভাগের প্রথম সেমিস্টারের ছাত্রী। তার বাড়ি নারায়ণগঞ্জের ফতুল্লা থানার চাষাড়ায়। এক সপ্তাহ আগে উত্তরায় একটি হোস্টেলে উঠেছিলেন নাদিয়া।

এ দুর্ঘটনার পর পর কাওলা এলাকায় সড়ক অবরোধ করেন নর্দান বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ সময় তারা  নিহত নাদিয়ার পরিবারকে ক্ষতিপূরণ দেওয়া, ভিক্টর পরিবহনের রুট পারমিট বাতিল এবং কাওলা এলাকায় বাস স্টপেজের দাবিতে বিক্ষোভ করেন। তাদের দাবির বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে সন্ধ্যায় তারা সড়ক থেকে সরে যান।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৩
এজেডএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।