ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

জাতীয়

২৮ ফেব্রুয়ারির মধ্যে হাওরে বাঁধ নির্মাণ শেষের নির্দেশনা পাউবোর

সুনামগঞ্জ প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৪ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৩
২৮ ফেব্রুয়ারির মধ্যে হাওরে বাঁধ নির্মাণ শেষের নির্দেশনা পাউবোর

সুনামগঞ্জ: সুনামগঞ্জে ২৮ ফেব্রুয়ারির মধ্য হাওরের সব বাঁধের কাজ শেষ করা হবে বলে জানিয়েছেন পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক আমিনুল হক ভুইয়া।

শনিবার (২৭ জানুয়ারি) সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা মাটিয়ান হাওরে বিভিন্ন বাঁধের নির্মাণ কাজ পরিদর্শনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাব একথা বলেন তিনি।

এসময় তিনি বাঁধের গুণগত মান বজায় রাখার পাশাপাশি টেকসই বাঁধ নির্মাণে বাঁধের গোড়া থেকে মাটি উত্তোলন থেকে বিরত থাকতে সংশ্লিষ্ট পিআইসিদের নির্দেশনা দেন।

বাঁধ নির্মাণ কাজে কোনো ধরনের অনিয়ম পস্রয় দেওয়া হবে না বলে জানান তিনি।  

বাঁধ পরিদর্শনকালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পাউবোর প্রধান প্রকৌশলী শহীদুল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রবীর কুমার গোস্বামী। সুনামগঞ্জ নির্বাহী প্রকৌশলী মামুন হাওলাদার, তাহিরপুর উপজেলা নির্বাহী সুপ্রভাত চাকমা।

এর আগে তাহিরপুর উপজেলা হলরুমে কাবিটা নীতিমালার আলোকে সুষ্ঠুভাবে হাওর রক্ষা বাঁধ নির্মাণের জন্য তাহিরপুর উপজেলাধীন বাঁধের পিআইসি সদস্যদের নিয়ে বিশেষ কর্মশালা ও মতবিনিময় সভা করেন পাউবো কর্মকর্তারা।

তাহিরপুর উপজেলায় ১১৩ প্রকল্পের মধ্যে ৮৪ কিলোমিটার বাঁধ নির্মাণে ২০ কোটি ৮৬ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। এছাড়াও জেলার ১২ উপজেলার বিভিন্ন হাওরের বোরো ফসলের সুরক্ষায় বাঁধ নির্মাণের জন ১১০২ প্রকল্পে ২০৬ কোটি টাকা বরাদ্দ দিয়েছে পানি সম্পদ মন্ত্রণালয়।

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৩
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।