ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

চাকরি দেওয়ার কথা বলে অপহরণের পর হত্যা, গ্রেফতার ৪

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৩
চাকরি দেওয়ার কথা বলে অপহরণের পর হত্যা, গ্রেফতার ৪

সাভার, (ঢাকা): সাভারের আশুলিয়ায় পোশাক কারখানায় চাকরি দেওয়ার নামে আরিফ হোসেন নামে এক ব্যক্তিকে অপহরণ ও হত্যাকাণ্ডের ঘটনায় মূলহোতা সেন্টুসহ চারজনকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

গ্রেফতারকৃতদের নামে বিভিন্ন থানায় একাধিক মামলা আছে।

চক্রটি বিগত কয়েক বছরে ৬০টি অপরাধের সঙ্গে জড়িত থাকার প্রমাণ পেয়েছে র‌্যাব।

রোববার (২৯ জানুয়ারি) দুপুরে র‌্যাব-৪- এর আশুলিয়ার নবীনগরে ক্যাম্পে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানান র‌্যাব-৪ সিপিসি-২- এর অধিনায়ক লে. কমান্ডার রাবিক মাহমুদ খাঁন।

এর আগে আজ ভোরে আসামিদের গাজীপুর ও আশুলিয়া বিভিন্ন এলাকা থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতার আসামিরা হলেন- রাজশাহীর বাগমারার শ্রীপতিয়াপাড়া গ্রামের সেন্টু সরদার, দিনাজপুরের বীরগঞ্জ থানার নৌপাড়ার জমির উদ্দিন, সুনামগঞ্জের ধর্মপাশার রাব্বী আহম্মদ ও টাঙ্গাইলের গোপালপুরের কামদেববাড়ী গ্রামের জহিরুল ইসলাম।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ২১ জানুয়ারি গাজীপুর জেলার আরিফ নামের ১৯ বছর বয়সী এক তরুণকে আশুলিয়ার শিমুলিয়ার কলতাসুতি এলাকায় গার্মেন্টেসে চাকরি দেওয়ার কথা বলে মোবাইল ফোনে ডেকে নেন সেন্টু নামের এক পূর্ব পরিচিত যুবক। পরে তার কাছে কয়েক লাখ টাকা মুক্তিপণ দাবি করলে তিনি টাকা দিতে অস্বীকার করেন। পরে তাকে কয়েকজন মিলে শ্বাসরোধ করে হত্যা করে মরদেহ কলতাসুতি এলাকায় ফেলে দিয়ে পালিয়ে যায়। স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে আশুলিয়া থানা পুলিশ নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী হাসপাতাল মর্গে পাঠায়। এ ঘটনায় নিহতের পরিবার আশুলিয়া থানায় অজ্ঞাতপরিচয় আসামিদের নামে একটি হত্যা মামলা দায়ের করলে পুলিশের পাশাপাশি র‌্যাবও মামলাটি ছায়া তদন্ত শুরু করেন। আজ ভোরে তাদের আশুলিয়া ও গাজীপুরের বিভিন্ন স্থান থেকে গ্রেফতার করে।

র‌্যাব-৪ সিপিসি-২- এর অধিনায়ক লে. কমান্ডার রাবিক মাহমুদ খাঁন বলেন, উন্নত প্রযুক্তি ব্যবহার করে হত্যাকারী সেন্টু সরদার, জমির উদ্দিন, রাব্বী আহমেদ ও জহিরুল ইসলামকে আশুলিয়ার জামগড়া ও গাজীপুরের সাতাইশ চৌরাস্তা এলাকায় অভিযান পরিচালনা করে গ্রেফতার করা হয়।  গ্রেফতারকৃতরা বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত। তাদের বাড়ি দেশের বিভিন্ন জেলায়। পরে তাদের দুপুরে আশুলিয়া থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

তিনি আরও বলেন, এই চক্রটি চাকরিপ্রার্থী পোশাক শ্রমিকদের টার্গেট করে চাকরির প্রলোভন দেয়। কারখানার ভুয়া জিএম সেজে দেখে করার নামে কৌশলে নির্জন স্থানে নিয়ে জিম্মি করে মুক্তিপণ দাবি করেন। তারা গত ৩ থেকে ৪ বছরে অন্তত ৬০টি এমন অপরাধের সঙ্গে জড়িত। সবশেষ আশুলিয়ায় আরিফ নামে এক তরুণকে চাকরি নামে তাকে ডেকে নিয়ে জিম্মি করার চেষ্টা করেন। বাধা দিলে তাকে শ্বাসরোধ করে হত্যা করেন তারা। প্রাথমিকভাবে তারা হত্যাকাণ্ডের কথা স্বীকার করেছেন।

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।