ঢাকা, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪৩০, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২ শাবান ১৪৪৫

জাতীয়

টাঙ্গাইলে মাদক মামলায় এক জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫১ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৩
টাঙ্গাইলে মাদক মামলায় এক জনের যাবজ্জীবন

টাঙ্গাইল: টাঙ্গাইলে মাদক মামলায় এক ব্যক্তিকে যাবজ্জীবন এবং আরও এক ব্যক্তিকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।  

মঙ্গলবার (৩১ জানুয়ারি) দুপুরে টাঙ্গাইলের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মোস্তফা শাহরিয়া খান এ রায় ঘোষণা করেন।


 
যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত ব্যক্তির নাম দেওয়ান আখতারুজ্জামান ওরফে চপল (৫০)। তিনি টাঙ্গাইল পৌরসভার এনায়েতপুর এলাকার মৃত দেওয়ান আব্দুল মজিদের ছেলে। তাকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাস বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।  

পাঁচ বছর দণ্ডপ্রাপ্ত ব্যক্তির নাম মধু মিয়া (৬১)। তিনিও এনায়েতপুর এলাকার বাসিন্দা। তাকে পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।
 
টাঙ্গাইলের সরকারি কৌঁসুলী (পিপি) এস আকবর খান জানান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের একটি দল ২০১১ সালের ২০ জুলাই শহরের এনায়েতপুরে দণ্ডিত দেওয়ান আখতারুজ্জামানের বাড়িতে অভিযান চালায়। এ সময় তার ঘর থেকে ৫০ বোতল নিষিদ্ধ ভারতীয় ফেনসিডিল উদ্ধার করা হয়। এ সময় দুইজনকে গ্রেফতার করা হয়।  

এ ব্যাপারে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক খোরশেদ আলম বাদী হয়ে মামলাটি দায়ের করেন। তদন্ত শেষে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপপরিদর্শক (এসআই) বিথী চ্যাটার্জী ২০১১ সালের ২০ আগস্ট আদালতে অভিযোগপত্র জমা দেন। মামলা চলাকালীন জামিনে মুক্তি পেয়ে দুইজনই পলাতক রয়েছেন।  

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।