ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হিনা রব্বানীকে ৭১ সালের নৃশংসতা মনে করিয়ে দিলেন ড. মোমেন

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২৩
হিনা রব্বানীকে  ৭১  সালের  নৃশংসতা মনে করিয়ে দিলেন ড. মোমেন

ঢাকা:  ১৯৭১  সালে নিরস্ত্র বাঙালিদের ওপর সংঘটিত নৃশংসতার জন্য পাকিস্তানের আনুষ্ঠানিকভাবে ক্ষমা চাওয়া উচিত বলে  স্মরণ  করিয়ে দিয়েছেন  পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। শনিবার (৪ ফেব্রুয়ারি) শ্রীলঙ্কার কলম্বোয় পাকিস্তানের পররাষ্ট্র প্রতিমন্ত্রী হিনা রব্বানি খারের সঙ্গে বৈঠকে বিষয়টি তুলে ধরেন তিনি।

শ্রীলঙ্কার স্বাধীনতার ৭৫ তম বার্ষিকী উদযাপনে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন বর্তমানে কলম্বো সফরে রয়েছেন। সেখানে তিনি শ্রীলঙ্কার পররাষ্ট্রমন্ত্রী আলী সাব্রির সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেন।

এছাড়াও তিনি ভারতের পররাষ্ট্র বিষয়ক প্রতিমন্ত্রী  ভি মুরালীধরনের সঙ্গে বৈঠক করেন। বৈঠকে তারা আসন্ন দ্বিপাক্ষিক সফর এবং পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা করেন। পাশাপশি দুই দেশের জনগণের স্বার্থে ব্যবসা-বাণিজ্যের ওপর জোর দেন।

পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন নেপালের পররাষ্ট্রমন্ত্রী ড. বিমলা রাই পাউডিয়ালের সঙ্গে সাক্ষাৎ করেন। সেখানে তারা পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করেন।

বাংলাদেশ সময়: ২৩৫২ ঘণ্টা,ফেব্রুয়ারি ৪, ২০২৩
টিআর/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।