ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাগুরায় ব্যারিস্টার সুমন

আমাকে ৫ বছর বাঁচতে দেন, আমি ফুটবলের ইতিহাস বদলে দেব

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২৩
আমাকে ৫ বছর বাঁচতে দেন, আমি ফুটবলের ইতিহাস বদলে দেব

মাগুরা: হাজার হাজার দর্শকের উপস্থিতিতে ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমি জয়লাভ করেছে মাগুরায়। মাগুরা সদর উপজেলার বেরইল পলিতা সুন্দরবন ক্লাব মাঠে এদিন আতিয়ার রহমান নান্নু মিয়া স্মৃতি ফ্রেন্ডস ফুটবল শিরোনামে এক প্রীতি ফুটবল ম্যাচ খেলতে আসে ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমি।

ম্যাচটি দেখতে দূরদূরান্ত থেকে হাজার হাজার মানুষ সকাল থেকেই মাঠে ভিড় জমায়। সুন্দরবন ক্লাব বনাম ব্যারিস্টার সুমন একাদশের মধ্যে এ ফুটবল ম্যাচ আয়োজন করে বেরইল সুন্দরবন ফুটবল ক্লাব। তীব্র উত্তেজনাপূর্ণ এ ম্যাচে টাইব্রেকারে ৪-২ গোলে জয়লাভ করে ব্যারিস্টার সুমন একাদশ। পরে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন বেরইল পলিতা ইউনিয়নের চেয়ারম্যান এনামুল হক রাজা। অনুষ্ঠানে  সভাপতিত্ব করেন কাজী রেজওয়ান হোসেন সৈনিক।

এ সময় আরও উপস্থিত ছিলেন সুন্দরবন ক্লাবের সভাপতি কাজী রেজোয়ান হোসেন সৈনিক, মুক্তিযোদ্ধা কাজী আজাদ হোসেন, তাজ আহমেদ, সুন্দরবন ক্লাবের সাধারণ সম্পাদক মো. বিপ্লব মিয়া, মো. মাজারুল ইসলাম মঞ্জু প্রমুখ।

এ প্রীতি ফুটবল ম্যাচ শেষে ব্যারিস্টার সুমন বাংলানিউজকে বলেন, বারবার দেশের বিভিন্ন জেলায় ফুটবল খেলছি তার কারণ এটাকে বাঁচাতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকষর্ণের চেষ্টা করছি। ফুটবল ফেডারেশনের কিছু লোক ফুটবলকে কুক্ষিগত করে রেখেছেন। ২০ বছর হয়েছে একজন সভাপতি হয়ে বসে আছেন। এখানে দীর্ঘদিন সভাপতি পদ পরিবর্তন হয় না। তাই ফুটবল এখন ধ্বংসের দারপ্রান্তে পৌঁছে গেছে। যুব সমাজকে কম্পিউটার, টিকটক, ফেসবুক থেকে বের করে খেলার মাঠে ফিরিয়ে আনতে হবে। মাগুরা আছাদুজ্জামানের জেলা, সাইফুজ্জামানের শিখরের জন্ম, বিশ্ব সেরা ক্রিকেটার সাকিব আল হাসানের জন্ম ভূমি। এখানে ফুটবলের উর্বর ভূমি রয়েছে। শুধু সঠিক পৃষ্ঠপোষকতা পেলে এখানে আগামী দিনে অনেক ভাল মানের খেলোয়াড় বের করা সম্ভব।

তিনি আরও বলেন, আমাদের ফুটবল পুনঃজাগরণের যুদ্ধ, দুর্নীতির বিরুদ্ধে যুদ্ধ। ইতিহাস একদিনে তৈরি হয় না। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার যেটকু অধরা রয়ে গেছে, সেটুকু পূরণ করব, সোনার বাংলা গড়ব। আমাকে এমপি, মন্ত্রী বানানো লাগবে না। আমাকে শুধু ৫ বছর বাঁচতে দেন, আমি বাংলাদেশের ফুটবলের ইতিহাস বদলে দেব।

বাংলাদেশ সময়: ১৫২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২৩
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।