ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রমেক হাসপাতালে দুদকের অভিযান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৩
রমেক হাসপাতালে দুদকের অভিযান

রংপুর: রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের (রমেক) হঠাৎ অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ সময় দুদক টিম বিভিন্ন দুর্নীতির অভিযোগের বিষয় খতিয়ে দেখে।

সোমবার (৬ ফেব্রুয়ারি) দুপুর একটার দিকে দুর্নীতি দমন কমিশন রংপুর সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক বেলাল হোসেনের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

অভিযান পরিচালনার সময়ে বখশিস, ট্রলি বাণিজ্য, চিকিৎসায় অবহেলাসহ নানা অভিযোগের সত্যতা পায় দুদক।  

দুদকের টিম সংবাদকর্মীদের সাথে কথা না বললেও হাসপাতালের উপ-পরিচালক ডা. আ.ম আখতারুজ্জামানের সঙ্গে সাক্ষাৎ করে অনিয়ম-দুর্নীতি বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার কথা বলেন।

এ সময় দুদকের ৭ সদস্যের টিমটি হাসপাতালের জরুরি বিভাগ, আউটডোরসহ বিভিন্ন ওয়ার্ডে অভিযান পরিচালনা করেন।

এদিকে দুদকের পরিদর্শন বিষয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. আ.ম আখতারুজ্জামান বলেন, দুদক হাসপাতাল পরিদর্শনের পাশাপাশি বদলি করা ১৬ জন চতুর্থ শ্রেণীর কর্মচারীর বিষয়ে খোঁজখবর নেন এবং তাদের বদলির আদেশ সংগ্রহের পাশাপাশি তাদের বিভিন্ন নথিপত্র যাচাই-বাছাই করে দেখেন।  

একটি অভিযোগের ভিত্তিতে দুদক টিম রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শনে আসেন। হাসপাতাল পরিদর্শন শেষে হাসপাতালে কয়েকটি বিষয়ে প্রযোজনীয় পদক্ষেপ নেওয়ার কথা বলেন।  

বাংলাদেশ সময়: ১৮৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।