ঢাকা, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪৩০, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২ শাবান ১৪৪৫

জাতীয়

যমুনায় অবৈধভাবে বালু তোলায় ২ জনের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৩
যমুনায় অবৈধভাবে বালু তোলায় ২ জনের কারাদণ্ড

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের বেলকুচি উপজেলায় যমুনা নদী থেকে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু তোলার অপরাধে দুজনকে ১৫ দিন করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।  

সোমবার (৬ ফেব্রুয়ারি) বিকেলে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শিবানী সরকার এ দণ্ড দেন।

এর আগে নৌ-পুলিশের সহায়তায় উপজেলার বড়ধুল ইউনিয়নের ক্ষিদ্রচাপড়ী এলাকায় যমুনা নদীতে অভিযান চালিয়ে চারজনকে আটক করা হয়।  

দণ্ডপ্রাপ্তরা হলেন- নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলার হোসেনপুর চেলারচর গ্রামের সেলিম (৪৯) ও নোয়াখালী জেলা সদরের পশ্চিম মহদরি গ্রামের আব্দুর রহিম (৪৬)।  

নির্বাহী ম্যাজিস্ট্রেট শিবানী সরকার বাংলানিউজকে বলেন, যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করা হচ্ছে- এমন খবরের ভিত্তিতে ক্ষিদ্রচাপড়ী এলাকায় অভিযান চালানো হয়। এসময় নৌ-পুলিশের সহায়তায় চারজনকে আটক করা হয়। এর মধ্যে দুজনের বয়স ১৮ বছরের কম হওয়ায় মুচলেকা নিয়ে তাদের ছেড়ে দেওয়া হয়েছে। মুচলেকায় ছাড়া পাওয়া কিশোররা হলো- নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলার রাম গোবিন্দের গাঁওয়ের জাহাঙ্গীর হোসেনের ছেলে মো. শাওন (১৭) ও একই উপজেলার হোসেনপুর গ্রামের মৃত সিরাজুল ইসলামের ছেলে মো. মোরছালিন (১৭)। অপর দুজনকে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন-২০১০ এর আওতায় ১৫ দিন করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৯৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।