ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সব রেলস্টেশন আধুনিকায়ন-নতুন  রেলপথ নির্মাণ করা হবে: রেলমন্ত্রী

উপজেলা করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৩
সব রেলস্টেশন আধুনিকায়ন-নতুন  রেলপথ নির্মাণ করা হবে: রেলমন্ত্রী

পাবনা (ঈশ্বরদী): রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, উত্তরাঞ্চলের সবগুলো জেলা দিনাজপুরের সঙ্গে। ভারতের হলদিবাড়ির সঙ্গে চিলাহাটির রেল যোগাযোগের জন্য উত্তরবঙ্গের সব রেলপথ ডাবল লাইন করা হবে।

এছাড়া সব রেলস্টেশন আধুনিকায়ন ও নতুন করে রেলপথ নির্মাণ করা হবে।  

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় রেলওয়ের ঈশ্বরদী-চিলাহাটি রেলরুটের বিরামপুর রেলস্টেশন সংস্কার কাজ, বিরামপুর স্টেশনে নির্মাণাধীন ইয়ার্ড নির্মাণের জায়গা পরিদর্শন শেষে মন্ত্রী এ কথা বলেন।  

রেলপথ মন্ত্রী আরও বলেন, ইয়ার্ড তো হিলিতে ছিল। সেখানে যেহেতু ভারত বর্ডারের কাছে, তাই আপত্তি আছে। ইয়ার্ডটি বিরামপুর হবে। ট্রেনে সব মালামাল লোডিং আনলোডিং করে বিরামপুর স্টেশন থেকে ট্রাকে করে, দেশের বিভিন্ন জায়গায় সহজে যেতে পারে, তার জন্য এখানে পরিদর্শন করতে আসছি।

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন আরও বলেন, উত্তরবঙ্গের সব রেলপথ ডাবল রেললাইন করা হবে। সরকার রেলে ব্যাপক উন্নয়ন করছে যা দৃশ্যমান। ভারত থেকে আসাম পর্যন্ত সেভেন সিস্টারের সঙ্গে রেলপথ-সড়কপথে যোগাযোগ স্থাপন করার জন্য হিলি ও লালমনিরহাট স্থলবন্দর ব্যবহারে আমাদের প্রস্তাবও দিয়েছে। এতে দুই দেশের সঙ্গে ব্যবসা-বাণিজ্যে গতিশীল আসবে। বিরামপুরে ট্রেনে যাত্রী সেবার মান বাড়াতে স্টেশন ও ইয়ার্ড স্টেশনের কাজ চলছে। যা শেষ হলে ট্রেনের আসন সংখ্যা আরও বেশি বাড়ানো হবে।  

এ সময় পশ্চিমাঞ্চল রেলওয়ের প্রধান প্রকৌশলী আসাদুল হক, পাকশী বিভাগীয় প্রকৌশলী-২ বীরবল মণ্ডলসহ পাকশী বিভাগীয় রেলওয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২২৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।