ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

হর্টিকালচার পার্কের রাস্তার দশা বেহাল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২৩
হর্টিকালচার পার্কের রাস্তার দশা বেহাল

খাগড়াছড়ি: জেলার অন্যতম পর্যটন কেন্দ্র হর্টিকালচার পার্ক। কৃত্রিম লেক, ঝুলন্ত ব্রিজসহ প্রায় ২২ একর জায়গা নিয়ে গড়া পার্কে প্রতিদিন শতশত পর্যটকের সমাগম হয়।

কিন্তু এ পর্যটন কেন্দ্রের প্রবেশ পথের যে রাস্তা, সেটির দশা বেহাল।

প্রতিনিয়ত ইট উঠে গিয়ে সড়কটি চলাচলের অনুপযোগী হয়ে উঠছে। আশপাশের এলাকায় ভরে যায় ধুলোয়। মেরামতেরও কোনো উদ্যোগ নেই।

স্থানীরা বলছেন, ঢালু পাহাড়ে নির্মিত পার্কে ওঠার সময় যেকোনো মুহূর্তে বড় দুর্ঘটনা ঘটতে পারে। পর্যটকরা যাতায়াত করেন ঝুঁকি নিয়ে।

এ সড়কে চলাচলকারী বিভিন্ন ধরনের বাহনের চালকরা তার ঝুঁকির কথা জানিয়েছেন। বিশেষ করে যারা এ পথে মোটরসাইকেল ও সিএনজিচালিত অটোরিকশা চালান, তাদের অবস্থা বেগতিক।

ঢাকা থেকে হর্টিকালচার পার্কে বেড়াতে এসেছেন আশরাফুল খান নামে এক পর্যটক। তিনি বলেন, পার্কটি প্রায় সবারই পছন্দের। পর্যটকের উপস্থিতিও অনেক। কিন্তু তাদের প্রধান বাধা পার্কের প্রবেশ পথ। স্বাচ্ছন্দ্যে চলাচল করতে সড়কটি মেরামত করা জরুরি।

তিনি আরও বলেন, শুধু পর্যটকদের জন্য নয় জেলার জন্যও সড়কটি মেরামত জরুরি। পার্কটিতে জেলার সম্মান জড়িয়ে আছে। সারাদেশ থেকে প্রতিবছর লাখো পর্যটক আসেন এখানে। তাদের ও স্থানীয় বা প্রান্তিক ব্যবসায়ীদের কথা চিন্তা করে সড়কের মেরামত প্রয়োজন।

পার্কটির তত্বাবধায়ক উপ-সহকারী কৃষি কর্মকর্তা থৈয়ংগ্য মারমা। তিনি বলেন, সড়কের ভাঙা অংশ সংস্কারের জন্য জেলা পরিষদকে জানানো হয়েছে। আশা করি দ্রুত এর কাজ শুরু হবে।

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সদস্য পার্থ ত্রিপুরা জুয়েল সড়কটি মেরামতে দ্রুত উদ্যোগ নেওয়া হবে বলে জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২৩
এডি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।