ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাটি খুঁড়তেই বেরিয়ে এলো ১৬টি অস্ত্র

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৩
মাটি খুঁড়তেই বেরিয়ে এলো ১৬টি অস্ত্র

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রায়পুরে ভবন নির্মাণের জন্য মাটি খুঁড়তে গিয়ে ১৬টি পরিত্যক্ত অস্ত্রের সন্ধান মিলেছে।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) বিকেলে উপজেলার সোনাপুর ইউনিয়নের রাখালিয়া গ্রামের মিন্নত উল্যা পাটওয়ারি বাড়িতে অস্ত্রগুলো পাওয়া যায়।

পরে পুলিশ অস্ত্রগুলো উদ্ধার করে রায়পুর থানায় নিয়ে গেছে।

মনোয়ার হোসেন নামে এক প্রবাসী তার ভবন নির্মাণের কাজ করতে গিয়ে অস্ত্রগুলো দেখতে পান।

তিনি বলেন, আমার ভবন নির্মাণ কাজের মাটি খুঁড়তে গেলে আমরা একটি স্থানে অস্ত্রগুলো দেখতে পাই। এরপর পুলিশকে বিষয়টি অবহিত করি। আমাদের বাড়িতে ও এলাকায় অনেক মুক্তিযোদ্ধা রয়েছেন। মুক্তিযুদ্ধের সময় হয়তো কেউ এগুলো এখানে রেখে থাকতে পারে বলে আমাদের ধারণা।

রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিপন বড়ুয়া জানান, অস্ত্রগুলো থ্রি নট থ্রি রাইফেল জাতীয়। এগুলোর সঙ্গে কোনো গুলি পাওয়া যায়নি। দীর্ঘদিন মাটির নিচে পড়ে থাকায় মরিচা ধরে অধিকাংশই নষ্ট হয়ে গেছে।

লক্ষ্মীপুরের পুলিশ সুপার মো. মাহফুজ্জামান আশরাফ বলেন, অস্ত্র পাওয়ার খবর পেয়ে আমি ঘটনাস্থলে যাই। অস্ত্রগুলো জব্দ করা হয়েছে। এগুলো এখানে কিভাবে এসেছে বা কারা রেখেছেন সে বিষয়ে খোঁজ খবর নেওয়া হচ্ছে। প্রয়োজনে ফরেনসিক ল্যাবে পাঠানো হবে। এরপর নিশ্চিত হওয়া যাবে।  

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।