ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

বাংলা ভাষার টানে আসা ভারতের ৮ নাগরিক এখন পাবনায়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২৩
বাংলা ভাষার টানে আসা ভারতের ৮ নাগরিক এখন পাবনায়

পাবনা: বাংলা ভাষার প্রতি ভালোবাসার টানে বাইসাইকেল চালিয়ে ভারত থেকে বাংলাদেশে আসা পশ্চিমবঙ্গের আট নাগরিক এখন পাবনায়। আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবসকে সামনে রেখে এসেছেন তারা।

 

চলতি মাসের ১৪ তারা বাংলাদেশের উদ্দেশে রওনা হন। ভারতের পশ্চিমবঙ্গের হুগলির চন্দননগর থেকে তারা এই যাত্রা শুরু করেন।

২১ ফেব্রুয়ারি ভারতের এই আট নাগরিক কেন্দ্রীয় শহীদ মিনারে অনুষ্ঠানে অংশ নেবেন। সেখানে তারা শহীদ ভাষা সৈনিকদের সৈনিকদের পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানাবেন।

১৫ ফেব্রুয়ারি রানাঘাট-দর্শনা হয়ে আলমডাঙ্গা দিয়ে কুষ্টিয়া প্রবেশ করেন তারা। ১৬ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) বিকেলে রবীন্দ্রনাথ ঠাকুরের কুঠিবাড়ি দর্শন করে কুষ্টিয়ার শিলাইদহঘাট হয়ে নদীপথে প্রবেশ করেন জেলা শহর পাবনায়।  

জানা গেছে, আজ (শুক্রবার) সকালে জেলা শহর পাবনার উল্লেখযোগ্য দর্শনীয় স্থান পরিদর্শন করবেন তারা। বিকেলে যাত্রা করবেন ঢাকার উদ্দেশে।  

আটজনের দলে রয়েছেন মহুয়া ব্যানার্জি, তার স্বামী শিক্ষক শৈবাল ব্যানার্জি। শ্রীকান্ত মন্ডল, প্রণব মাইতি, প্রসেনজিৎ সরকার, রমজান আলী, অঞ্জন দাস ও সত্যব্রত ভান্ডারী।

বাংলাদেশ সময়: ০৯০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।