ঢাকা, বৃহস্পতিবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

ফ্ল্যাট ভাড়া নিয়ে ইয়াবা বেচতেন বিশ্ববিদ্যালয় ছাত্রী! 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৩
ফ্ল্যাট ভাড়া নিয়ে ইয়াবা বেচতেন বিশ্ববিদ্যালয় ছাত্রী! 

ঢাকা: ঢাকার একটি বিশ্ববিদ্যালয়ে পদার্থ বিজ্ঞান বিভাগের সম্মান ১ম বর্ষের শিক্ষার্থী আয়েশা ছিদ্দিকা রুমা ওরফে জারা (২৩)। পড়ালেখার আড়ালে দীর্ঘদিন ধরেই পরিবারসহ ইয়াবা কারবারে জড়িত এই তরুণী।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) রাজধানীর আদাবর থানাধীন শেখেরটেক এলাকার একটি ফ্ল্যাট থেকে ২৯০০ ইয়াবা ট্যাবলেটসহ আয়েশা ছিদ্দিকা রুমাকে আটক করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-২)।  

এ সময় তার কাছ থেকে দুইটি মোবাইল ও দুইটি পাসপোর্ট উদ্ধার করা হয়।

র‌্যাব জানায়, সীমান্তবর্তী জেলা কক্সবাজার ও টেকনাফ থেকে নানা উপায়ে নিয়ে আসা হতো ইয়াবার চালান। এরপর ঢাকায় ভাড়া নেওয়া ওই ফ্ল্যাটে ইয়াবার চালান রেখে খুচরা ও পাইকারি বিক্রি করতেন রুমা।

র‌্যাব-২ এর সহকারী পুলিশ সুপার (এএসপি) শিহাব করিম এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, আদাবরে ফ্ল্যাট ভাড়া নিয়ে দীর্ঘদিন ধরে মাদক কারবার চালিয়ে আসছে এক নারী - এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে ইয়াবাসহ রুমাকে আটক করা হয়। তার কাছ থেকে জব্দ হওয়া ২৯০০টি ইয়াবার আনুমানিক বাজারমূল্য ৮ লাখ ৭০ হাজার টাকা।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক রুমা মাদক বিক্রির বিষয়টি স্বীকার করেছেন। তিনি জানান, ঢাকার একটি বিশ্ববিদ্যালয়ে সম্মান ১ম বর্ষের পদার্থ বিজ্ঞানের ছাত্রী তিনি। তার বাড়ি সীমান্তবর্তী জেলা কক্সবাজারের টেকনাফ এলাকায়। সেখানে ইয়াবা কমমূল্য ও সজহলভ্য হওয়ায় তিনিসহ তার পরিবারের সদস্যরা দীর্ঘদিন ধরে ঢাকায় ইয়াবা নিয়ে আসেন। লেখাপড়ার আড়ালেই তিনি ইয়াবা ব্যবসা করে আসছিলেন।

র‌্যাব জানায়, আটক রুমা সংঘবদ্ধ মাদকচক্রের ডিলার হিসেবেও কাজ করে আসছিলেন। তার বিরুদ্ধে ব্যবস্থা প্রক্রিয়াধীন।  

বাংলাদেশ সময়: ১০২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৩
পিএম/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।