ঢাকা, শনিবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

‘ভাষা আন্দোলনের মাধ্যমে স্বাধীনতার স্বপ্ন বাস্তবায়ন হয়েছে’

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৩
‘ভাষা আন্দোলনের মাধ্যমে স্বাধীনতার স্বপ্ন বাস্তবায়ন হয়েছে’

যশোর: যশোরে মহান শহিদ দিবস ও আন্তর্জতিক মাতৃভাষা দিবসের আলোচনায় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য বলেছেন, ভাষা আন্দোলনের মাধ্যমে বাঙালি স্বাধীনতার স্বপ্ন বাস্তবায়ন করতে পেরেছে। দাসত্বের জীবন থেকে মুক্ত হওযার সাহস যুগিয়েছে।

স্বাধীন ভূখন্ড ও জাতিস্বত্তা পেয়েছে। ভাষাভিত্তিক রাষ্ট্র হিসেবে পরিচিতি পেয়েছে।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় জেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভায় শহরের টাউনহল মাঠে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন, যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ, পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন।

প্রতিমন্ত্রী বলেন, ভাষা আন্দোলন থেকে শুরু করে স্বাধীনতা যুদ্ধ, দেশ পুনর্গঠনসহ সেই সময়ের সব উন্নয়ন সম্ভব হয়েছে বঙ্গবন্ধুর ঐক্যন্তিক প্রচেষ্টায়। আর এখন ডিজিটাল ও উন্নয়নশীল দেশ গঠনের একমাত্র দাবিদার তার কন্যা শেখ হাসিনা। তার কাছেই বাংলাদেশ নিরাপদ। সে জন্য সবাইকে শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ থাকতে হবে।

আলোচনা সভায় বক্তব্য দেন, মুজিব বাহিনীর বৃহত্তর যশোর অঞ্চলের প্রধান বীরমুক্তিযোদ্ধা আলী হোসেন মনি, উপ-প্রধান বীরমুক্তিযোদ্ধা রবিউল আলম, দৈনিক কল্যাণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা একরাম-উদ-দ্দৌলা ও প্রফেসর মোস্তাফিজুর রহমান।

বাংলাদেশ সময়: ১০৪৪ ঘণ্টা,ফেব্রুয়ারি ২১, ২০২৩
ইউজি/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।