ঢাকা, শুক্রবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

জাতীয়

কুষ্টিয়ায় হত্যা মামলায় ২ জনের মৃত্যুদণ্ড, ৪ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্টেডন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৩
কুষ্টিয়ায় হত্যা মামলায় ২ জনের মৃত্যুদণ্ড, ৪ জনের যাবজ্জীবন আদালতের রায়: প্রতীকী ছবি

কুষ্টিয়া: কুষ্টিয়া সদর উপজেলায় ফিরোজ মোল্লা (৩২) নামে এক যুবককে হত্যার দায়ে দুইজনের মৃত্যুদণ্ড ও চারজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) বিকেলে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ অতিরিক্ত আদালত-১ এর বিচারক মো. তাজুল ইসলাম এ রায় ঘোষণা করেন।

রায়ে সাজাপ্রাপ্ত প্রত্যেককে পৃথকভাবে ২০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেন আদালত।

৫ আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করা হয়। বাকি  দণ্ডপ্রাপ্ত ১ আসামি পলাতক রয়েছেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামির অর্থ আদায়ে তার স্থাবর অস্থাবর সম্পদ নিলাম করে জরিমানার অর্থ আদায়ের আদেশ দিয়েছেন আদালত। সে সঙ্গে পলাতক আসামি জমির উদ্দিনকে গ্রেফতারেরও আদেশ দেওয়া হয়।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- ইবি থানাধীন মৃত্তিকাপাড়া গ্রামের আদিল উদ্দিনের ছেলে সজিব বিশ্বাস (৩৫), বারিয়াপাড়া গ্রামের মৃত জানে আলী জানু ওরফে জান আলীর ছেলে রফিকুল ইসলাম(৪২)।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন- করিমপুর গ্রামের মৃত ওয়াহেদ জোয়ার্দ্দারের ছেলে জমির উদ্দিন জোয়ার্দ্দার(৪৬) (পলাতক), মকছেদ আলী মণ্ডলের ছেলে সদর উদ্দিন মণ্ডল(৬০), আব্দুল আজিজ ওরফে আজিতের ছেলে আনিছুর রহমান ওরফে আনিস (৩৮) ও বালিয়াপাড়া গ্রামের দিদার আলীর ছেলে সুমন আলী ওরফে সুমন (৩৫)।

মামলা সূত্রে জানা যায়, ২০১৬ সালের ১ জানুয়ারি রাতে সময় ফিরোজ মোল্লাকে বাড়ি থেকে ডেকে এনে গলা কেটে হত্যার পর বিচ্ছিন্ন মাথা একটি প্লাস্টিকের বাজার করা ব্যাগের মধ্যে রেখে আলামপুর বালিয়াপাড়া উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে দুই নাম্বার গেটে ঝুলিয়ে রাখে। মরদেহ বালিয়াপাড়া গ্রামের বাবলা তলা মাঠের সরিষাক্ষেতে ফেলে খুনিরা পালিয়ে যায়।  

এ ঘটনায় নিহতের পরিবার লাশ শনাক্ত করলেও হত্যার অভিযোগ এনে পরিবারের পক্ষ কেউ মামলা করতে রাজি না হওয়ায় ঘটনার তিন পর কুষ্টিয়া মডেল থানায় পুলিশ বাদী হয়ে একটি অজ্ঞাতদের বিরুদ্ধে হত্যা মামলা করেন।

মামলাটি তদন্ত শেষে র‌্যাব-১২, সিপিসি-১ কুষ্টিয়া ক্যাম্পের সহকারী পুলিশ সুপার জাহাঙ্গীর আলম ২০১৭ সালের ১ এপ্রিল আদালতে প্রতিবেদন দাখিল করেন।

বিষয়টি নিশ্চিত করে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী জানান, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে শত্রুতার জেরে সংঘটিত চাঞ্চল্যকর হত্যাকাণ্ডের অভিযোগের সাক্ষ্য শুনানি শেষে আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণ হওয়ায় আদালত দুইজনের মৃত্যুদণ্ড ও চারজনের যাবজ্জীবন কারাদণ্ডসহ অর্থদণ্ড দেন।

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৩
জেএইচ/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।