ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

নওগাঁয় ১৫১ মণ ভেজাল গুড় ধ্বংস, ব্যবসায়ীকে জরিমানা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৩
নওগাঁয় ১৫১ মণ ভেজাল গুড় ধ্বংস, ব্যবসায়ীকে জরিমানা

নওগাঁ: নওগাঁর মহাদেবপুরে অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল গুড় উৎপাদন ও বিপণন করার অপরাধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৫ জন গুড় ব্যবসায়ীকে ৪৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে র‌্যাব-৫, সিপিসি-৩ জয়পুরহাট ক্যাম্প থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

র‍্যাব জানায়, জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের কোম্পানি অধিনায়ক মেজর মো. মোস্তফা জামান এবং সিনিয়র সহকারি পুলিশ সুপার মো. মাসুদ রানা এবং মহাদেবপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এক্সিউটিভ ম্যাজিস্ট্রেট নুসরাত জাহান বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) বিকেলে থেকে রাত পর্যন্ত মহাদবেপুর উপজেলার দোহালি গ্রামে অভিযান পরিচালনা করেন।  

এ সময় ভেজাল গুড় তৈরির অপরাধে, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫২ ধারা মোতাবেক দোহালী এলাকার কালাম গুড় কারখানার মালিক মো. আল মামুন সরদারকে ৩০ হাজার টাকা, হাজড়া গুড় ঘরের মালিক শ্রী অনুকূল চন্দ্র হাজড়াকে ৫ হাজার টাকা, রতন গুড় ঘরের মালিক শ্রী রতন চন্দ্র মন্ডলকে ৩ হাজার টাকা, গৌতম গুড় ঘরের মালিক গৌতম কুমার হাজড়াকে ৩ হাজার টাকা ও আল আমিন গুড় ঘরের মালিক মো. আলামিন মন্ডলকে ৩ হাজার টাকাসহ মোট ৪৪ হাজার টাকা জরিমানা করা হয়।  

উক্ত ৫টি প্রতিষ্ঠান দীর্ঘদিন ধরে অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল গুড় উৎপাদন ও বিক্রি করে আসছে বলে জনসম্মুখে স্বীকার করেন বলেও জানায় র‌্যাব। পরে ভেজাল গুড় গুলো ধ্বংস করা হয়।  

ভ্রাম্যমাণ আদালতের এক্সিউটিভ ম্যাজিস্ট্রেট নুসরাত জাহান বলেন, এ অভিযানে ১৫১ মণ ভেজাল গুড় ধ্বংস এবং ১৮ হাজার ৬৫০ লিটার দূষিত চিনির শিরা, ৩ হাজার ১৬০ লিটার মিষ্টির ময়লা শিরা, ২হাজার ৫৫০ কেজি হাইড্রোজেন, সাড়ে ৪ কেজি কেমিক্যাল রং, ৪ কেজি স্যাকারিন, ৫শ গ্রাম ফিটকিরি ও ৫ কেজি চুন জব্দ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।