ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

খাগড়াছড়িতে অস্ত্রসহ মগপার্টির ৫ সদস্য আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৩
খাগড়াছড়িতে অস্ত্রসহ মগপার্টির ৫ সদস্য আটক

খাগড়াছড়ি: খাগড়াছড়ির মানিকছড়ি ও চট্টগ্রামের ফটিকছড়ির মিয়ানমার সীমান্তে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অস্ত্রসহ ৫ জনকে আটক করেছে সেনাবাহিনী।

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) রাতভর খাগড়াছড়ি জেলার গুইমারা রিজিয়নের আওতাধীন সিন্দুকছড়ি জোনের সেনা সদস্যরা অভিযান চালিয়ে তাদের আটক করে।

 

সেনা সূত্রের দাবি, আটকরা সবাই মগ লিব্যারেশন পার্টির (মগ পার্টি) সশস্ত্র সদস্য।

সেনাবাহিনী জানায়, গোপন সূত্রে খবর পেয়ে সেনাবাহিনীর সিন্দুকছড়ি জোনের টহল দল খাগড়াছড়ির মানিকছড়ির সীমান্তবর্তী চট্টগ্রাম জেলার ফটিকছড়ি উপজেলার কাঞ্চননগরের বটতলী নামক এলাকায় রমজান আলীর বাড়িতে অভিযান চালায়। অভিযানে ৫ সন্ত্রাসীকে আটক করা হয়।

এ সময় ওই বাড়িতে তল্লাশী চালিয়ে ৪টি মর্টার শেল, একটি করে একে-৪৭, এম ওয়ান, এলজি লং ব্যারেল, পয়েন্ট-২২ মি.মি. রাইফেল, চায়না পিস্তল ও এলজি শর্ট ব্যারেল, ২টি ওয়াকিটকি, মাইন তৈরীর সরঞ্জাম, ভারতীয় রুপি, ৬৭ রাউন্ড গোলা বারুদসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়।

তবে তাৎক্ষণিকভাবে আটকদের পরিচয় জানা যায়নি।

অভিযানে নেতৃত্ব দেন গুইমারা রিজিয়ন কমাণ্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. কামাল মামুন। সেনাবাহিনীর দাবি, বাড়ির মালিককে জিম্মি করে সশস্ত্র সন্ত্রাসীরা এলাকায় সন্ত্রাসী তৎপরতা চালিয়ে আসছিল।

আটকের পর শনিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে আটকদের মানিকছড়ি আর্মি ক্যাম্পে আনা হয়। সেখানে সাংবাদিকদের এসব তথ্য জানানো হয়। যাবতীয় আইনি প্রক্রিয়া শেষে আটকদের অস্ত্রসহ ফটিকছড়ি থানা পুলিশের কাছে হস্তান্তর করা হবে বলেও জানানো হয়।

উল্লেখ্য, ফটিকছড়ি উপজেলা চট্টগ্রামের মধ্যে হলেও এলাকাটি সেনাবাহিনীর খাগড়াছড়ি জেলার গুইমারা রিজিয়নের আওতাধীন। এছাড়া বান্দরবানের আলোচিত মগ পার্টির সন্ত্রাসী আটকের ঘটনা খাগড়াছড়িতে এটাই প্রথম।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৩
এডি/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।