ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

নওগাঁয় অপহরণ করে মুক্তিপণ দাবি, গ্রেফতার ১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২১ ঘণ্টা, মার্চ ৫, ২০২৩
নওগাঁয় অপহরণ করে মুক্তিপণ দাবি, গ্রেফতার ১

নওগাঁ: নওগাঁয় ঐতিহাসিক পাহাড়পুর বৌদ্ধবিহারে ঘুরতে গিয়ে অপহৃত  তিন সহোদরকে উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৫ জয়পুরহাট ক্যাম্পের সদস্যরা। এ ঘটনায় অপহরণকারী চক্রের এক সদস্যকে আটক করা হয়েছে।

রোববার (৫ মার্চ) বিকেলে র‌্যাব-৫ এর ক্যাম্প থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে। এর আগে গতকাল শনিবার দিবাগত রাত ৩টার দিকে অপহৃত তিন সহোদরকে পাহাড়পুর বৌদ্ধবিহার সংলগ্ন পাহাড়পুর গ্রামের একটি বাঁশঝাড় থেকে উদ্ধার করে র‌্যাব।  

আটক ব্যক্তির নাম মাসুদ রানা (৪২)। তিনি নওগাঁর বদলগাছী উপজেলার পাহাড়পুর গ্রামের বাসিন্দা।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত শনিবার দুপুরে নওগাঁর পত্নীতলা উপজেলার মামুদপুর গ্রামের রাজেন কুজুরের ছেলে চন্দন কুজুর (২৪), সুশান্ত কুজুর (২১) ও চঞ্চল কুজুর (১৮) পাহাড়পুর বৌদ্ধবিহারে বেড়াতে যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হয়। বৌদ্ধবিহার দেখা শেষে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বাড়ি ফেরার পথে পাহাড়পুর বাজার এলাকায় মাসুদ রানা ও তার সহযোগী মানিক হোসেন ও ওয়াহেদসহ আরও চার-পাঁচজন তাদের অপহরণ করে। তাদের পাহাড়পুর এলাকার একটি বাঁশ ঝাড়ের মধ্যে আটকে রেখে বাসায় ফোন দিয়ে মুক্তিপণ হিসেবে ৫০ হাজার টাকা দাবি করেন। ছেলেদের ছাড়াতে অপহৃত তিন সহোদরের বাবা রাজেন কুজুর রাতে বিকাশের মাধ্যমে ৫ হাজার টাকা পাঠান। কিন্তু অপহরণকারীরা তাঁর ছেলেদের ছেড়ে না দেওয়ায় রাজেন কুজুর জয়পুরহাট র‌্যাব ক্যাম্পে অভিযোগ করেন। অভিযোগের ভিত্তিতে জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের সদস্যরা অভিযান চালিয়ে পাহাড়পুর গ্রামের একটি বাঁশঝাড় থেকে অপহৃত তিন সহোদরকে উদ্ধার করে এবং এ ঘটনায় জড়িত সন্দেহে মাসুদ রানা নামে এক ব্যক্তিকে আটক করে।  

এ ঘটনায় জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের অধিনায়ক সহকারী পুলিশ সুপার মাসুদ রানা জানান, গ্রেফতার মাসুদ রানা অপহরণকারী চক্রের মূল হোতা। জিজ্ঞাসাবাদে তিনি স্বীকার করেছেন, তারা দীর্ঘদিন ধরেই পাহাড়পুর বৌদ্ধবিহারে ঘুরতে আসা পর্যটকদের হয়রানি করে তাদের কাছ থেকে অর্থ আদায় করে আসছিলেন।

বদলগাছী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিয়ার রহমান জানান, এ ঘটনায় অপহৃত তিন সহোদরের বাবা রাজেন কুজুর বাদী হয়ে গ্রেফতার মাসুদ রানাসহ তিনজনের নাম উল্লেখ ও অজ্ঞাত চার-পাঁচজনের বিরুদ্ধে অপহরণ ও চাঁদাবাজির অভিযোগে মামলা করেছেন। গ্রেফতার মাসুদ রানাকে বিকেলে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, মার্চ ০৫, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।