ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

১৮ বছর পালিয়ে থেকেও রক্ষা হলো না মানিকের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, মার্চ ৬, ২০২৩
১৮ বছর পালিয়ে থেকেও রক্ষা হলো না মানিকের

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জে ১৮ বছর পর ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি মো. মানিক মিয়াকে (৫২) আটক করেছে র‌্যাব।

সোমবার (০৬ মার্চ) বিকেলে কিশোরগঞ্জ র‌্যাব ক্যাম্প থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

গ্রেফতার মানিক মিয়া কিশোরগঞ্জ সদর উপজেলার খিলপাড়া এলাকার মৃত আব্দুল সাহেদ মিয়ার ছেলে।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০০৫ সালের ২৮ ফেব্রুয়ারি রাতে মানিক মিয়া তার সহযোগীর সহায়তায় এক কিশোরীকে (ভিকটিম) অপহরণ করে জোর পূর্বক ধর্ষণ করেন। এ ঘটনায় কিশোরী (ভিকটিম) নিজেই বাদী হয়ে মো. মানিক মিয়াকে প্রধান আসামি করে মামলা দায়ের করেন। যার মামলা নং-৩৩, তারিখ ১৬ এপ্রিল ২০০৫, ধারা- নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধনী ২০০৩) এর ৭/৯(১)/৩০।

পরবর্তীতে আদালতে মামলাটির বিচার শেষে ২০২১ সালের ২৪ ফেব্রুয়ারি কিশোরগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক সিনিয়র জেলা ও দায়রা জজ কিরণ শংকর হালদার তাকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর সশ্রম কারাদণ্ডের আদেশ দেন। সেই ঘটনার পর থেকেই মানিক মিয়া আত্মগোপনে চলে যান।

দীর্ঘ ১৮ বছর তার অবস্থান সম্পর্কে র‌্যাব বিভিন্ন তথ্য উপাত্ত সংগ্রহ ও বিশ্লেষণ করে। এরপর রোববার (০৫ মার্চ) দিনগত রাত সাড়ে ১১টার দিকে গোয়েন্দা শাখার সহযোগীতায় ও তথ্য প্রযুক্তি ব্যবহার করে ঢাকা সিটি করপোরেশনের দক্ষিন খান থানা এলাকায় অভিযান পরিচালনা করে মানিক মিয়াকে আটক করা হয়।

র‌্যাব ১৪, সিপিসি ২ কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানি অধিনায়ক (ভারপ্রাপ্ত) সিনিয়র সহকারী পুলিশ সুপার এম এম সবুজ রানা জানান, আটক মানিক মিয়ার বিরুদ্ধে পরবর্তী আইনি ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, মার্চ ০৬, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।