ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

ডামুড্যায় বীর মুক্তিযোদ্ধার ছেলেকে মারধরের অভিযোগে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৮ ঘণ্টা, মার্চ ১৫, ২০২৩
ডামুড্যায় বীর মুক্তিযোদ্ধার ছেলেকে মারধরের অভিযোগে মামলা সংবাদ সম্মেলন

শরীয়তপুর: শরীয়তপুরের ডামুড্যায় বিল্লাল বেপারী নামে বীর মুক্তিযোদ্ধার এক সন্তানকে চাঁদার দাবিতে মারধর করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় আওয়ামী লীগ নেতাসহ ৫ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।


 
মঙ্গলবার (১৪ মার্চ) বিল্লাল বেপারীর বাবা বীর মুক্তিযোদ্ধা ইসমাইল বেপারী সংবাদ সম্মেলন করে এ তথ্য নিশ্চিত করেছেন।  

এর আগে গত রোববার শরীয়তপুর চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টে মামলাটি দায়ের করেছেন ব্যবসায়ী বিল্লাল ব্যাপারী। পরে আদালত পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) ঘটনাটি তদন্ত করার নির্দেশ দিয়েছেন।

মামলার এজাহার ও ভুক্তভোগী পরিবার সূত্রে জানা গেছে, শরীয়তপুর ডামুড্যা পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সস্পাদক আসাদুজ্জামান বাচ্চু মাদবর, উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক জুলহাস মাদবর, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মেহেদী হাসান রুবেল মাদবর আপন তিন ভাই। এদের মধ্যে আসাদুজ্জামান বাচ্চু মাদবর ডামুড্যা পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর। তাদের প্রতিবেশী বীর মুক্তিযোদ্ধা ইসমাইল বেপারী। তার ছেলে বিল্লাল ডামুড্যা বাজারের ব্যবসায়ী। স্থানীয়ভাবে বিভিন্ন ব্যবসা ও নিবার্চনে আসাদুজ্জামান বাচ্চু মাদবরের পক্ষ না নেওয়ায় বিল্লালের সঙ্গে তাদের বিরোধ সৃষ্টি হয়। ২০২১ সালের ডিসেম্বর মাস থেকে বিভিন্ন সময় ওই তিন নেতা বিল্লালের কাছে চাঁদা দাবি করেন। এ ঘটনা নিয়ে কয়েক দফায় ডামুড্যা থানায় সাধারণ ডায়েরি করেন বিল্লাল। গত বৃহস্পতিবার ওই তিন নেতা তাদের কয়েক অনুসারীকে নিয়ে বিল্লালকে মারধর করেছেন এমন অভিযোগ ওঠে। গত রোববার বিল্লাল তাকে মারধর ও বিভিন্ন সময় চাঁদা দাবির ঘটনা উল্লেখ করে শরীয়তপুর চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রট আদালতে ডামুড্যা পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সস্পাদক আসাদুজ্জামান বাচ্চু মাদবর, উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক জুলহাস মাদবর, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মেহেদী হাসান রুবেল মাতবরসহ কবির চৌকিদার ও টিটু সরদারকে আসামি করে মামলার আবেদন করেন।

আদালত তার আবেদন আমলে নিয়ে ঘটনাটি সিআইডি পুলিশকে তদন্ত করার নির্দেশ দিয়েছেন। মঙ্গলবার শরীয়তপুর জেলা শহরে সংবাদ সম্মেলন করেন বিল্লাল বেপারী পরিবার।

বিল্লাল বেপারী বলেন, রুবেল মাদবরদের ভয়ে আমি পরিবারের সদস্যদের নিয়ে পালিয়ে বেড়াচ্ছি। তারা রাজনৈতিক ছত্রছায়ায় থেকে আমাদের কাছে চাঁদা চাইছে এবং মারধর করেছে।  

বিল্লালের বাবা বীর মুক্তিযোদ্ধা ইসমাইল ব্যাপারী বলেন, আমি একজন বীর মুক্তিযোদ্ধা আওয়ামী পরিবারের কিন্তু রুবেল মাদবর ও তার দুই ভাই আমার ছেলেদের বিভিন্নভাবে হুমকি দিয়ে মারধর ও চাঁদা দাবি করছে। এর বিচার আমি প্রধানমন্ত্রীর কাছে দিলাম।

এ ব্যাপারে ডামুড্যা উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মেহেদী হাসান রুবেল মাদবর বলেন, চাঁদা দাবি ও মারধরের ঘটনাটি সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। কোনো তৃতীয় পক্ষের ইশারায় তারা আমাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করে মামলা করেছেন।

ডামুড্যা থানার ওসি শেখ শরিফুল আলম বলেন, বীর মুক্তিযোদ্ধার সন্তানকে হুমকি দেওয়ায় একটি অভিযোগ করেছিলেন। তবে জেনেছি আদালতে দুই পক্ষের দুটি চাঁদাবাজির মামলা হয়েছে। বিষয়গুলো তদন্তের মাধ্যমে জানা যাবে।

বাংলাদেশ সময়: ১১০৩ ঘণ্টা, মার্চ ১৪, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।