ঢাকা, রবিবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

ভারত থেকে কেনা পুলিশের ১৫ ঘোড়া বেনাপোলে

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৫ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৩
ভারত থেকে কেনা পুলিশের ১৫ ঘোড়া বেনাপোলে ভারত থেকে আমদানি করা পুলিশের ঘোড়া বোনাপোল বন্দরে পৌঁছেছে

বেনাপোল (শার্শা, যশোর): বেনাপোল বন্দর দিয়ে ভারত থেকে ১৫টি  প্রশিক্ষণপ্রাপ্ত ঘোড়া আমদানি করেছে বাংলাদেশ পুলিশ। বুধবার(১৫ মার্চ) রাত ১০ টার দিকে ভারতের পেট্রাপোল বন্দর দিয়ে ঘোড়াগুলো বেনাপোল বন্দরে প্রবেশ করে।

জানা গেছে এই ১৫টি ঘোড়া এক লাখ ৭০ হাজার ৯৭০ মার্কিন ডলারে আমদানি করা হয়েছে। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় এক কোটি ৮৫ লাখ টাকা।

ঘোড়াগুলো বন্দর থেকে খালাস নিতে প্রয়োজনীয় কাগজ পত্র দাখিল করেছে মাধ্যম এন্টারপ্রাইজ নামে একটি সিঅ্যান্ডএফ এজেন্ট প্রতিষ্ঠান।

এ সময় প্রতিষ্ঠানটির প্রতিনিধি সাজেদুর রহমান জানান, ভারত থেকে বাংলাদেশ পুলিশ ২০টি ঘোড়া আমদানি করেছে। যার প্রথম চালানে ১১টি রাইডিং হর্স (ঘোড়া) ও ৪টি প্রজনন ঘোড়া আমদানি করা হয়েছে। বাকি ঘোড়াগুলোও দ্রুত পৌঁছাবে। এছাড়া  ঘোড়াগুলো খালাস নেওয়ার পর বেনাপোল বন্দর থেকে ঢাকার বসিলায় অস্থায়ী কোয়ারেন্টাইন ক্যাম্পে নিয়ে যাওয়া হবে। সেখানে ২৮ দিন রাখার পর স্বাস্থ্য পরীক্ষা করে রাজারবাগ পুলিশ লাইনে নিয়ে যাওয়া হবে।

বাংলাদেশ সময়: ০০০৪ ঘণ্টা, মার্চ ১৫, ২০২৩
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।