ঢাকা, বৃহস্পতিবার, ১৫ ফাল্গুন ১৪৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮ শাবান ১৪৪৫

জাতীয়

রামুর ফজর হত্যা মামলার প্রধান আসামি আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৩
রামুর ফজর হত্যা মামলার প্রধান আসামি আটক

কক্সবাজার: কক্সবাজারের রামুর আলোচিত হাবিব উল্লাহ প্রকাশ ফজর আলী হত্যা মামলার প্রধান আসামি সিরাজ উল্লাহকে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি থেকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব-১৫)।

শনিবার (১৮ মার্চ) সকাল ৯টার দিকে নাইক্ষ্যংছড়ির বাঁকখালী এলাকায় লতাবনিয়া পাহাড়ের ভেতরের দূর্গম এলাকা থেকে তাকে আটক করা হয় বলে জানিয়েছেন র‌্যাব-১৫- এর কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন।



তিনি জানান, ৩ মার্চ রামু উপজেলার কাউয়ারখোপ ইউনিয়নের উখিয়ারঘোনা লামার পাড়া এলাকা থেকে হাবিব উল্লাহ প্রকাশ ফজর আলীর ক্ষত-বিক্ষত মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় নিহত ফজর আলীর মা জাহানারা বেগম বাদী হয়ে ৪ মার্চ ৮ জন আসামির নামোল্লেখ ও অজ্ঞাতপরিচয় আরও ২/৩ জনকে বিবাদী করে রামু থানায় মামলা দায়ের করেন। র‌্যাবের গোয়েন্দা তথ্যে নিশ্চিত হওয়া গেছে, এ মামলার প্রধান আসামি আসামি সিরাজ উল্লাহ লতাবনিয়া পাহাড়ি এলাকায় নিজেকে মিয়ানমারের নাগরিক হিসেবে পরিচয় দিয়ে বসবাস করছেন। এর পরিপ্রেক্ষিতে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

তিনি জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে সিরাজ উল্লাহ জানিয়েছে ফজর আলী সম্পর্কে পরস্পর মামাতো-ফুফাতো ভাই। ঘটনার কিছুদিন আগে সিরাজ উল্লাহর কাছ থেকে ফজর আলী ১১ হাজার টাকা দিয়ে ধান ক্রয় করেছিলেন। সিরাজ উল্লাহ ধান সঠিকভাবে ফজরকে না দিয়ে তা অন্যত্র বিক্রি করে ফেলেন। এর জের ধরে বিরোধের জের ধরে এ হত্যা সংগঠিত হয়েছে। এ মামলার সাথে জড়িত অন্যান্য আসামিদের আটকে র‌্যাবের অভিযান অব্যাহত আছে।  

আটক সিরাজকে রামু থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৯১৮ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৩
এসবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।