ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

৪ ওয়ান শুটারগানসহ দুই অস্ত্র বিক্রেতা আটক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৩ ঘণ্টা, মার্চ ২১, ২০২৩
৪ ওয়ান শুটারগানসহ দুই অস্ত্র বিক্রেতা আটক

রাজশাহী: রাজশাহীর বেলপুকুর রেলক্রসিং এলাকায় অভিযান চালিয়ে চারটি ওয়ান শুটারগানসহ দুই অস্ত্র বিক্রেতাকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৫।

মঙ্গলবার (২১ মার্চ) সকালে র‌্যাবের পক্ষ থেকে এই তথ্য জানানো হয়েছে।

আটক দুই অস্ত্র বিক্রেতা হলেন- নাটোর জেলার লালপুর উপজেলার হাঁসবাড়িয়া গ্রামের মৃত সেকেন্দার আলীর ছেলে রেজাউল করিম (৩৮) ও শেরপাড়া গ্রামের মৃত আবুল কাশেমের ছেলে আবু রায়হান ওরফে তোতা (৩০)।

র‌্যাব-৫ এর অধিনায়ক লেফটেন্যান্ট রিয়াজ শাহরিয়ার জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৫ রাজশাহী সদর দপ্তরের একটি আভিযানিক দল জানতে পারে, অস্ত্র ব্যবসায়ী সিন্ডিকেট বিভিন্ন সময়ে অবৈধ অস্ত্র সংগ্রহ করে বিভিন্ন স্থানে কৌশলে নিয়ে বিক্রি করে।

এরই প্রেক্ষিতে র‌্যাবের গোয়েন্দা কার্যক্রম বাড়ানো হয়। এক পর্যায়ে তারা জানতে পারে, কয়েকজন ব্যক্তি অস্ত্র বিক্রি করতে রাজশাহী মহানগরীর বিনোদপুর এলাকার দিকে যাচ্ছে। বিক্রি করতে যাওয়ার সময় আগে থেকে ওঁৎ পেতে থাকা র‌্যাব-৫ এর ওই আভিযানিক দল সোমবার (২০ মার্চ) রাতে তাদেরকে হাতেনাতে ধরে ফেলে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকরা জানায়, তাদের কাছে অবৈধ অস্ত্র (ওয়ান শুটারগান) রয়েছে। এ সময় তাদের কাছ থেকে চারটি ওয়ান শুটারগান জব্দ করা হয়।

এরপর তাদেরকে র‌্যাব-৫ এর সদর দপ্তরে নিয়ে আসা হয়। জিজ্ঞাসাবাদ শেষে তাদেরকে মঙ্গলবার সকালে রাজশাহীর বেলপুকুর থানায় সোপর্দ করা হয়েছে। তাদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে বলেও জানান র‌্যাবের এই ঊর্ধ্বতন কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৪৪২ ঘণ্টা, মার্চ ২১, ২০২৩
এসএস/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।