ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩০, ০১ জুন ২০২৩, ১২ জিলকদ ১৪৪৪

জাতীয়

জটিল রোগের চিকিৎসায় চিকিৎসককে আন্তরিক হতে পরামর্শ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৩
জটিল রোগের চিকিৎসায় চিকিৎসককে আন্তরিক হতে পরামর্শ

ঢাকা: হার্ট, কিডনি, লিভার ও ক্যানসারসহ জটিল রোগের চিকিৎসায় চিকিৎসক ও হাসপাতাল কর্তৃপক্ষকে আন্তরিক ও দায়িত্বশীল হতে পরামর্শ দিয়েছে সংসদীয় কমিটি।

মঙ্গলবার (২৮ মার্চ) জাতীয় সংসদের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ কথা বলা হয়।

জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত এ বৈঠকে কমিটির সভাপতি শেখ ফজলুল করিম সেলিম উপস্থিত ছিলেন। বৈঠকে অংশ নেন কমিটি সদস্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক, মহিবুর রহমান মানিক, মোহাম্মদ একরামুল করিম চৌধুরী, মো. আব্দুল আজিজ ও রাহগির আল মাহি এরশাদ।

এ সময় ইডিসিএর তৃতীয় প্ল্যান্ট (গোপালগঞ্জ) প্রকল্পের কাজ; ফ্যাবটেক টেকনোলজি লিমিটেডের ক্রয় করা মালামাল ও মেশিনারিজ সরবরাহের সর্বশেষ অবস্থা ও জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের সার্বিক বিষয় নিয়ে আলোচনা হয়। পরে এর টেন্ডার বিজ্ঞপ্তিতে উল্লিখিত কোয়ালিটি অনুযায়ী সরবরাহ নিশ্চিত করে দ্রুত কার্যক্রম তরান্বিত করতে সুপারিশ করে কমিটি।

পরে হার্ট, কিডনি, লিভার ও ক্যানসারের মতো রোগের চিকিৎসায় চিকিৎসক ও হাসপাতাল কর্তৃপক্ষকে আরও বেশি আন্তরিক ও দায়িত্বশীল ভূমিকার পালনে পরামর্শ দেয় সংসদীয় কমিটি। সদস্যরা বলেন, এখন বাংলাদেশেই জটিল রোগের সফল চিকিৎসা হচ্ছে। তাই যাতে রোগীরা চিকিৎসা নিতে বিদেশমুখী না হয় সেজন্য দায়িত্বশীলদের আরও বেশি আন্তরিক হতে হবে।

বৈঠকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিবসহ মন্ত্রণালয় সংশ্লিষ্ট অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৩
এসকে/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa