ঢাকা, শুক্রবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩১ মে ২০২৪, ২২ জিলকদ ১৪৪৫

জাতীয়

৫০টি সরকারি হাসপাতালে ভিজিট নিয়ে রোগী দেখা শুরু বৃহস্পতিবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৪ ঘণ্টা, মার্চ ২৯, ২০২৩
৫০টি সরকারি হাসপাতালে ভিজিট নিয়ে রোগী দেখা শুরু বৃহস্পতিবার প্রতীকী ছবি

ঢাকা: দেশের প্রায় ৫০টি সরকারি হাসপাতালে বৃহস্পতিবার (৩০ মার্চ) বেলা ৩টা থেকে ভিজিট নিয়ে সরকারি হাসপাতালের চিকিৎসকরা রোগী দেখবেন।

বুধবার (২৯ মার্চ) রাতে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক তার ফেসবুক পেজ থেকে এ তথ্য জানান।

এতে তিনি বলেন, ইনশাআল্লাহ আগামীকাল বৃহস্পতিবার বেলা ৩টা থেকে দেশের প্রায় ৫০টি সরকারি হাসপাতালে সকাল থেকে দুপুর পর্যন্ত বিদ্যমান সরকারি স্বাস্থ্য সেবার পাশাপাশি "বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত" সরকারি চিকিৎসকরা রোগী দেখবেন এবং বিভিন্ন রোগের পরীক্ষা- নিরীক্ষাও করাবেন।

তিনি আরও বলেন, আগে যেখানে বিকেলে বা সন্ধ্যায় চিকিৎসা নিতে মানুষকে বিভিন্ন প্রাইভেট হাসপাতাল, ক্লিনিকে সিরিয়াল দিয়ে বসে থাকতে হতো, এখন প্রাথমিকভাবে নির্দিষ্ট করা হাসপাতালগুলোতে দুপুরের পরও নামমাত্র ফি দিয়ে সরকারি চিকিৎসকদের রোগী দেখানো যাবে। চিকিৎসা সেবা নিতে পারবেন লাখ লাখ সাধারণ মানুষ।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী বলেন, আগামীকালই বেলা ৩টায় একযোগে এই হাসপাতালগুলোর সেবা কার্যক্রম উদ্বোধন করা হবে ইনশাআল্লাহ্। দেশের মানুষ এই সেবায় সন্তুষ্ট হলে, খুব দ্রুতই পর্যায়ক্রমে দেশের সব জেলা ও উপজেলার সরকারি হাসপাতালেই এই ব্যবস্থা চালু করা হবে।

বাংলাদেশ সময়: ২২৫৯ ঘণ্টা, মার্চ ২৯, ২০২৩
আরকেআর/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।