ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নসিমনকে দেড় কি.মি ঠেলে নিয়ে গেল ট্রেন, তিন ঘণ্টা বন্ধ লাইন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০০ ঘণ্টা, মার্চ ৩০, ২০২৩
নসিমনকে দেড় কি.মি ঠেলে নিয়ে গেল ট্রেন, তিন ঘণ্টা বন্ধ লাইন

ফরিদপুর: ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় ট্রেনের ধাক্কায় দুমড়ে-মুচড়ে গেছে একটি নসিমন। এ সময় নসিমনটি প্রায় দেড় কিলোমিটার দূরে ঠেলে নিয়ে যায় ট্রেনটি।

 

বুধবার (২৯ মার্চ) রাত ৮টা ২০ মিনিটের দিকে উপজেলার সদর ইউনিয়নের সৈয়দপুর বাজার রেলক্রসিংয়ে এ ঘটনা ঘটে।  

তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছেন নসিমন চালকসহ দুই যাত্রী। কিন্তু তাৎক্ষণিকভাবে তাদের নামপরিচয় বা খোঁজ পাওয়া যায়নি। এ দুঘর্টনার পর প্রায় তিন ঘণ্টা আটকে পড়ে ট্রেনটি। এতে চরম ভোগান্তিতে পড়ে যাত্রীরা।  

স্থানীয় ও রেলস্টেশন সূত্রে জানা গেছে, বুধবার বিকেল সাড়ে ৩টার দিকে রাজশাহী থেকে গোবরাগামী টুঙ্গিপাড়া এক্সপ্রেস (গাড়ি নম্বর ৭৮৪) ট্রেনটি ছেড়ে আসে। রাত আটটা ২০ মিনিটের দিকে বোয়ালমারী উপজেলার সৈয়দপুর বাজার রেলক্রসিং পার হওয়ার সময় লাইনে থাকা একটি নসিমনকে ধাক্কা দিয়ে প্রায় দেড় কিলোমিটার দূরে ঠেলে নিয়ে যায়। এতে নসিমনটি দুমড়ে-মুচড়ে ট্রেনের নিচে আটকে যায়। এ সময় ট্রেনের সামনের বাম্পার ভেঙে যায়। এ ঘটনায় প্রায় তিন ঘণ্টা আটকে পড়ে ট্রেনটি।  

ট্রেনের যাত্রী নড়াইলের লোহাগড়া উপজেলার বাসিন্দা প্রকাশ কুমার বিশ্বাস বলেন, রাজশাহী থেকে ছাড়ার পরই গতি কম থাকায় নির্ধারিত টাইম ঠিক ছিল না। বোয়ালমারী স্টেশন থেকে প্রায় চার থেকে পাঁচ কিলোমিটার দূরে একটি নসিমন রেল ক্রসিং পার হতে গিয়ে ট্রেনের ধাক্কায় দুমড়ে-মুচড়ে যায়। এতে নসিমনটি ট্রেনের নিচে আটকে পড়ে এবং নসিমনটিকে প্রায় দেড় কিলোমিটার দূরে ঠেলে নেওয়ার পর ট্রাকচালক ট্রেনটি থামান। এতে চরম ভোগান্তিতে পড়তে হয় যাত্রীদের।  

বোয়ালমারী রেল স্টেশন এলাকার লাইনম্যান চাঁন মিয়া বলেন, খবর পেয়ে লোকজন নিয়ে প্রায় তিন ঘণ্টা চেষ্টার পর ট্রেনটি চালু হয়। নসিমন আটকে ট্রেনের ইঞ্জিনের বাম্পার ভেঙ্গে যায়। ভারী লোহার বাম্পারটি খুলে ট্রেনের বগির সঙ্গে বেঁধে ট্রেনটি চালু করা হয়।  

বোয়ালমারী রেল স্টেশন এলাকার বাসিন্দা মো. মিজানুর রহমান মিজান বলেন, রেলের লাইনম্যান, স্থানীয় লোকজনের সহোযোগিতায় প্রায় তিন ঘণ্টার চেষ্টা চালিয়ে দুর্ঘটনা কবলিত নসিমনটি সরানো হলে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। এ সময় যাত্রীরা চরম ভোগান্তির শিকার হন। তিনি আরও বলেন, নসিমনে চালকসহ দুই যাত্রী থাকলেও তাৎক্ষণিকভাবে তাদের নামপরিচয় বা খোঁজ পাওয়া যায়নি।

বোয়ালমারী রেল স্টেশনের বুকিং ইনচার্জ মো. দেলোয়ার হোসেন বলেন, রাত আটটা ২০ মিনিটের দিকে বোয়ালমারীর সৈয়দপুর বাজার রেলক্রসিংয়ে একটি নসিমনকে ধাক্কা দেয় ট্রেনটি। এ ঘটনায় প্রায় তিন ঘণ্টা আটকে পড়ে ট্রেনটি। রাত ১১টা ১০ মিনিটের দিকে বোয়ালমারী স্টেশন থেকে ট্রেনটি গোবরার উদ্দেশে ছেড়ে যায়।

বাংলাদেশ সময়: ১১৫৫ ঘণ্টা, মাচ ৩০, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ