ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাটগ্রাম সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি রাখাল নিহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, এপ্রিল ২, ২০২৩
পাটগ্রাম সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি রাখাল নিহত

লালমনিরহাট: লালমনিরহাটের পাটগ্রামে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে রবিউল ইসলাম (৫৫) নামে এক বাংলাদেশি গরুর রাখাল নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও একজন।

 

রোববার (২ এপ্রিল) দুপুরে রবিউলের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য লালমনিরহাট সদর হাসপাতাল মর্গে পাঠায় পুলিশ।  

এর আগে শনিবার (১ এপ্রিল) দিনগত মধ্যরাতে পাটগ্রাম উপজেলার জগৎবেড় ইউনিয়নের শমসেরনগর বেলবাড়ি সীমান্তের ৮৬৪ নম্বর পিলারের কাছে এ ঘটনা ঘটে।

রবিউল ইসলাম উপজেলার বুড়িমারী ইউনিয়নের কলাবাগান এলাকার বাসিন্দা। তার সঙ্গে থাকা সহিদুল ইসলামে আরেক রাখালের পায়ে গুলি লেগেছে। তাকে রংপুরে একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।  

পুলিশ ও সীমান্তবাসী জানায়, পাটগ্রাম উপজেলার জগৎবেড় ইউনিয়নের শমসেরনগর বেলবাড়ি সীমান্তের ৮৬৪ নম্বর পিলার এলাকা দিয়ে রবিউল ইসলাম ও শহিদুলসহ পাঁচ/সাতজন বাংলাদেশি ভারতে অবৈধভাবে প্রবেশ করেছিলেন। শনিবার মধ্যরাতে ঝড়বৃষ্টির মধ্যে ভারতীয় ব্যবসায়ীদের সহায়তায় একই সীমান্ত পথে ভারতীয় গরু নিয়ে দেশে ফিরছিলেন তারা। পথে ভারতের কুচবিহার জেলার মেখলিগঞ্জ থানার ১৬৯ বিএসএফ ব্যাটলিয়নের চুঙ্গারখাতা ক্যাম্পের টহল দল তাদের লক্ষ্য করে গুলি ছুড়লে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই রবিউল নিহত হন। এসময় গুলিবিদ্ধ হন শহিদুল।

পরে তাদের অন্য সঙ্গীরা মরদেহ ও আহত শহিদুলকে বাংলাদেশে নিয়ে আসেন। খবর পেয়ে পাটগ্রাম থানা পুলিশ মরদেহ উদ্ধার করে মর্গে পাঠায়।  

পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আইনি প্রক্রিয়া শেষে মরদেহ তার পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) রংপুর ৬১ এর তিস্তা-২ ব্যাটালিয়নের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল এএম মাহবুবুল আলম খানের মোবাইল ফোনে একাধিকবার কল দেওয়া হলেও তিনি রিসিভ না করায় তার বক্তব্য নেওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ১৪৪৬ ঘণ্টা, এপ্রিল ০২, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad