ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

বাগেরহাটে ঘেরের মাটি কাটাকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষ, আহত ২৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৩
বাগেরহাটে ঘেরের মাটি কাটাকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষ, আহত ২৫

বাগেরহাট: বাগেরহাটের মোরেলগঞ্জে মৎস্য ঘেরের মাটি কাটাকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে নারী-শিশুসহ অন্তত ২৫ জন আহত হয়েছেন।  

সোমবার (১০ এপ্রিল) সকাল ১১টার দিকে মোরেলগঞ্জ উপজেলার জিউধরা ইউনিয়নের বাইনতলা গ্রামে জালাল শেখ ও তৈয়াবুর রহমান গ্রুপের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

আহতদের মধ্যে অন্তত ১৫ জনকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তারা হলেন- জালাল শেখের পক্ষের মো. কালাম হাওলাদার, হানিফ হাওলাদার, মো. মিরাজ মল্লিক, মো. বাবু মল্লিক, মো. খালেক হাওলাদার, মো. মুরাদ হাওলদার, মানিক হাওলাদার, কাদের হাওলাদার ও শাহিনুর বেগম এবং তৈয়াবুর রহমানের পক্ষের চয়ন হাওলাদার, জাকির, শহিদুল, এমরান, রাজু ও রাকিব।

জালাল শেখের ছেলে মো. সাগর হাওলাদার বলেন, তৈয়াবুর রহমান ও তার লোকজন কয়েক বছর আগে লিজ নিয়ে আমাদের জমিতে ঘের করেন। মাত্র এক বছর আমাদের লিজের টাকা দিয়েছে, আর দেয়নি। এরপর থেকে জোর করে আমাদের জমিতে ঘের করে আসছেন। সোমবার আবার আমাদের জমি দখলের জন্য ভেকু দিয়ে মাটি কাটতে আসেন তার লোকজন। এতে বাধা দিলে তারা আমাদের ওপর হামলা চালান। এতে আমাদের অনেকেই আহত হন। আহতদের খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেছি। আমরা আমাদের জমি ফেরত চাই এবং হামলাকারীদের বিচার চাই।

এদিকে জালাল শেখের ছেলের অভিযোগ অস্বীকার করে তৈয়াবুর রহমানের ছেলে চয়ন হাওলাদার বলেন, জালাল শেখ ও আমাদের ঘের পাশাপাশি। নিজেদের জমি থেকে মাটি কাটছিলাম। তখন চয়নরা আমাদের ওপর হামলা করে। এতে আমিসহ ছয়জন আহত হয়েছি। মূলত খামাকাই এ হামলা করেছে জালাল শেখের লোকজন।

মোরেলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইদুর রহমান বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। পরিস্থিতি শান্ত আছে। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।