ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

জাতীয়

ফরিদপুরে বির্তকিত কর্মকাণ্ডের কারণে তিন ছাত্রলীগ নেতা বহিষ্কার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৪ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২৩
ফরিদপুরে বির্তকিত কর্মকাণ্ডের কারণে তিন ছাত্রলীগ নেতা বহিষ্কার

ফরিদপুর: বির্তকিত কর্মকাণ্ডের কারণে ফরিদপুরের তিন ছাত্রলীগ নেতাকে সাময়িক বহিষ্কার করেছে জেলা ছাত্রলীগ। জেলা ছাত্রলীগের সভাপতি-সম্পাদকের বিবৃত্তির মাধ্যমে বহিষ্কারের বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

সোমবার (১০ এপ্রিল) সন্ধ্যায় ফরিদপুর জেলা ছাত্রলীগের সভাপতি তামজিদুল রশিদ চৌধুরী রিয়ান তাদের সাময়িক বহিষ্কারের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন।

বহিষ্কার ছাত্রলীগ নেতারা হলেন- জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক আশরাফুজ্জামান জোহা, বোয়ালমারী উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি বিল্লাল মৃধা ও সাংগঠনিক সম্পাদক সুদেব বিশ্বাস।

জানা গেছে, গত ২৫ মার্চ ফরিদপুরের বোয়ালমারী উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শুভ্রদেব সিং ওরফে সুদেব সিং কোমরের পেছনে পিস্তল গুঁজে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছবি আপলোড দিয়ে ভাইরাল হন। নিজের ফেসবুক ওয়ালে ‘দিবেন যা, পাবেন তা, ভাবনা চিন্তা কল্পনাহীন' ক্যাপশন লিখে পোস্ট করেন।

তবে তার কাছে সেটি খেলনা পিস্তল ছিল বলে দাবি করেন। শুভ্রদেব সিং বোয়ালমারী পৌরসভার দক্ষিণ কামারগ্রামের সুধীর বিশ্বাসের ছেলে এবং ফরিদপুর রাজেন্দ্র কলেজের স্নাতক শ্রেণির ছাত্র। পুলিশ দুইদিন পরেই তাকে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫(১)(ক)/২৭(১)(ঘ)/৩১ ধারায় গ্রেপ্তার করে আদালতে পাঠায়।

এর পরে রোববার (০৯ এপ্রিল) উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি বিল্লাল মৃধা নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে দেশীয় অস্ত্রের একটি টিকটক ভিডিও পোস্ট করে সমালোচিত হন। এ ঘটনায় তার মোবাইল হারিয়ে যাওয়ায় ফেসবুক একাউন্টটি হ্যাক হয়েছে বলে দাবি করেন তিনি। বিল্লাল মৃধা বোয়ালমারী পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের কামারগ্রামের (মৃধাপাড়া) জাহাঙ্গীর মৃধার ছেলে।

অপরদিকে শনিবার (০৮ এপ্রিল) রাতে ইয়াবাসহ বোয়ালমারী থানা পুলিশের হাতে গ্রেপ্তার হন জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক আশরাফুজ্জামান জোহা (২৮)। উপজেলার সাতৈর ইউনিয়নের মহিশালা এলাকা থেকে ৩২টি ইয়াবা ট্যাবলেটসহ তাকে গ্রেফতার করা হয়। তিনি ফরিদপুর সদর উপজেলার চাঁদপুর ইউনিয়নের ধোপাডাঙ্গা গ্রামের জাহাঙ্গীর হোসেন জাকিরের ছেলে। থানার উপ-পরিদর্শক (এসআই) বাবুল হোসেন বাদি হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা করেন। সেই মামলায় রোববার তাকে ফরিদপুর আদালতে পাঠানো হয়।

ইয়াবাসহ গ্রেফতার হওয়ায় আশরাফুজ্জামান জোহাকে জেলা ছাত্রলীগের সহ-সম্পাদকের পদ থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে এবং স্থায়ীভাবে বহিস্কারের জন্য কেন্দ্রীয় কমিটির কাছে সুপারিশ করা হয়েছে।

উপজেলা ছাত্রলীগের সভাপতি সৈয়দ মোর্তুজা আলী তমাল বলেন, বিষয়গুলো খুবই দুঃখজনক। সামাজিক যোগাযোগমাধ্যমে এরকম ছবি বা ভিডিও প্রকাশ করা তাদের ঠিক হয়নি। হোক সেটা খেলনা বা টিকটকের ভিডিও। এসব কাজে আমরা বিব্রত। সংগঠন বিরোধী বা সমাজের চোখে খারাপ দেখায় এ রকম কাজ করলে কাউকে ছাড় দেওয়া হবে না।

তিন ছাত্রলীগ নেতার সাময়িক বহিস্কারের সত্যতা নিশ্চিত করে ফরিদপুর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. ফাহিম আহামেদ বলেন, সংগঠন পরিপন্থি অনৈতিক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত থাকার অভিযোগে তাদের সাময়িক বহিষ্কার করা হয়েছে। আশরাফুজ্জামান জোহাকে স্থায়ী বহিষ্কারের জন্য কেন্দ্রীয় ছাত্রলীগের দপ্তরে চিঠি পাঠানো হয়েছে।

এ ব্যাপারে বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আব্দুল ওহাব বলেন, ইয়াবাসহ গ্রেপ্তারের মামলায় আশরাফুজ্জামান জোহাকে রোববার আদালতে চালান করা হয়েছে। এর আগেও একবার আশরাফুজ্জামান জোহা ইয়াবা ও ফেনসিডিলসহ পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছিল। এছাড়া বিল্লাল মৃধা নামে উপজেলা ছাত্রলীগের নেতা দেশীয় অস্ত্রের টিকটক ভিডিও ফেসবুকে পোষ্ট করার বিষয়টি জানার পরপরই তার বাড়িতে পুলিশ পাঠানো হয়েছিল। বিষয়টি নিয়ে পুলিশ কাজ গুরুত্ব সহকারে কাজ করছে।

ওসি আরও জানান, এর আগে গত ২৭ মার্চ কোমরে পিস্তল গুঁজে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছবি পোষ্ট করায় উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক শুভ্রদেবকে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দিয়ে কারাগারে পাঠানো হয়।

বাংলাদেশ সময়: ১৫২৪ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।