ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

ফরিদপুরে বিকল্প সড়ক ধসে ট্রাক খাদে

ডিষ্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১২ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৩
ফরিদপুরে বিকল্প সড়ক ধসে ট্রাক খাদে

ফরিদপুর: সেতু অপসারণ করে নতুন সেতু নির্মাণ করা হবে। এজন্য সেতুর পাশ দিয়ে ডাইভারশন (বিকল্প সড়ক) নির্মাণ করা হয়।

কিন্তু বিকল্প সড়কটি মানসম্মত না হওয়ায় ওই পথ অতিক্রম করার সময় একটি ট্রাক উল্টে খাদে পড়ে দুর্ঘটনা ঘটেছে।

শনিবার (১৫ এপ্রিল) দিনগত রাতে ফরিদপুরের নগরকান্দায় তালমা-জয়বাংলা আঞ্চলিক সড়কের বড়শ্রীবর্দী মুন্সীবাড়ি এলাকায় পেঁয়াজ বোঝাই একটি ট্রাক (ঢাকা মেট্রো ট- ২২-৭৮২৬) ডাইভাশন সড়ক দিয়ে বরিশালের দিকে যাওয়ার সময় ডাইভারশন সড়কের বালু ধসে ট্রাকটি খাদে পড়ে যায়। এতে ট্রাকের হেল্পার গুরুত্বর আহত হয়েছে বলে জানান ট্রাক চালক শামীম হোসেন। এছাড়া ট্টাকে থাকা বেশ কিছু পেঁয়াজ নষ্ট হয়ে গেছে।

জানা যায়, ফরিদপুরের নগরকান্দা উপজেলা সদর থেকে জয়বাংলা বিশ্বরোড পর্যন্ত এলজিইডির পাকা সড়কের বড়শ্রীবর্দী মুন্সীবাড়ি এলাকায় নতুন ব্রিজ নির্মাণ কাজ শুরু করার প্রস্তুতি চলছে। পুরাতন ব্রিজটি অপসারণ করা হবে বলে জানা গেছে। তাই যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে ব্রিজের পূর্বপাশ দিয়ে তরিঘরি করে নির্মাণ করা হয়েছে নিম্নমানের অস্থায়ী সড়ক বা ডাইভারশন সড়ক। ডাইভারশন সড়কটি যানবাহন চলাচলের উপযোগি না করেই, পুরাতন ব্রিজের দুইপাশ বাঁশদিয়ে আটকিয়ে দিয়েছেন ঠিকাদারি প্রতিষ্ঠান।

স্থানীয়রা জানান, ডাইভারশন সড়কটি শুকনো বালু দিয়ে নির্মাণ করা হয়েছে। সড়কটি দিয়ে যানবাহন চলাচলের উপযোগি করতে, ইটের আধলা খোয়া বিছিয়ে এবং সড়কটি পানি দিয়ে ভিজিয়ে বালুগুলো বসিয়ে দেওয়া উচিত ছিল। নিম্নমানের ডাইভারশন নির্মাণ করায় প্রায় প্রতিদিন দুর্ঘটনার শিকার হচ্ছে বিভিন্ন যানবাহন।

নগরকান্দা উপজেলা প্রকৌশলী মোশারফ হোসেন বলেন, আমাদের কাছে না শুনেই পুরাতন ব্রিজের দুইপাশ বাঁশ দিয়ে বন্ধ করে দিয়েছে ঠিকাদার আবুল বাশার। ডাইভারশন সড়কটি যানবাহন চলাচলের উপযোগি না করেই, পুরাতন ব্রিজের দুইপাশ বন্ধ করা ঠিক হয়নি।

ঠিকাদার আবুল বাশার বলেন, আমি ডাইভারশন সড়কটি দুই এক দিনের মধ্যেই ঠিক করে দেব।

বাংলাদেশ সময়: ১২১১ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।