ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শালিখায় ভিজিএফের চাল উদ্ধার, আটক ২

ডিষ্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২২ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৩
শালিখায় ভিজিএফের চাল উদ্ধার, আটক ২

মাগুরা: মাগুরার শালিখা উপজেলার তালখড়ি ইউনিয়নের টিওরখালী গ্রামের নসিমন চালক হাসান আলীর বাড়ি থেকে দুটি নসিমন বোঝাই ৫৬ বস্তা সরকারি ভিজিএফের চাল উদ্ধার করেছে পুলিশ।  

এসময় হাসান আলী ও অপর নসিমন চালক খয়ের মন্ডলকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার (১৬ এপ্রিল) দিনগত রাত ১২টার দিকে পুলিশ এ চাল আটকসহ দুই নসিমন চালককে গ্রেপ্তার করে।

শালিখা থানান ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোশারফ হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিত্তে রাত ১২টার দিকে তালখড়ি ইউনিয়নের টিওরখালী গ্রামের নসিমন চালক হাসান আলীর বাড়িতে অভিযান চালিয়ে পুলিশ দুটি নসিমনে রাখা ৫৬ বস্তা সরকারি ভিজিএফের চাল উদ্ধার করে। এ সময় দুই নসিমন চালক হাসান আলী ও খয়ের মন্ডলকে গ্রেপ্তার করা হয়।  

গ্রেপ্তাররা জানায়, তালঘড়ি বাজারের ধান, চাল ব্যবসায়ি রাজু সিকদার তালখড়ি ইউনিয়ন পরিষদের সামনে থেকে এ চাল নেওয়ার জন্য তাদের নসিমন দুটি ভাড়া করেন। তার কথা মতো তারা তাদের নসিমনে করে এ চাল বহন করেন। প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে উদ্ধারকৃত সরকারি ভিজিএফের চালগুলো তালঘড়ি ইউনিয়ন পরিষদের। এ ঘটনায় চালসহ দুটি নসিমন জব্দ করা হয়েছে।                                                                                  

তিনি আরও বলেন, গ্রেপ্তার দুইজনের নামে শালিখা থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। একই সঙ্গে এ ঘটনার সঙ্গে জড়িত অন্যদের বিষয়ে তদন্ত চলছে।

এদিকে তালঘড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজ উদ্দিন মন্ডল জানান, ঈদ উপলক্ষে দরিদ্রদের মধ্যে বিতরণের জন্য সরকারি এ ভিজিএফের চাল বরাদ্দ দেওয়া হয়। ইতোমধ্যে তিনি ছয়টি ওয়ার্ডে এ চাল বিতরণ করেছেন। বাকি তিন ওয়ার্ডের চাল তার পরিষদে মজুদ রয়েছে। উদ্ধারকৃত ৬৫ বস্তা ভিজিএফের চাল কোন ইউনিয়ন পরিষদের বা কিভাবে উদ্ধার হয়েছে এ ব্যাপারে তিনি কিছুই জানেন না।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৩
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।