ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

খুলনায় শীর্ষ সন্ত্রাসী কবির শেখ আটক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২৩
খুলনায় শীর্ষ সন্ত্রাসী কবির শেখ আটক

খুলনা: খুলনায় তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী ও কুখ্যাত ডাকাত দল কবির বাহিনীর প্রধান কবির শেখকে (৪২) বিদেশী পিস্তল ও গুলিসহ আটক করা হয়েছে।

বুধবার (২৬ এপ্রিল) দুপুরে র‌্যাব-৬ এর মুখপাত্র এএসপি তারেক আমান বান্না এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, আসামি কবির শেখ একজন কুখ্যাত চিহ্নিত সন্ত্রাসী। তিনি কবির বাহিনী' নামে একটি দুর্ধর্ষ ডাকাত দলের নেতৃত্ব দিয়ে বিভিন্ন স্থানে ডাকাতি ও অস্ত্রের ভয় দেখিয়ে চাঁদাবাজি চালিয়ে আসছিলেন। তার বিভিন্ন অপকর্মে এলাকাবাসী অতিষ্ঠ হয়ে পড়েছিল। তার বিরুদ্ধে তিনটি অস্ত্র, দুটি ডাকাতি মামলাসহ নারী নির্যাতন, চাঁদাবাজি, হত্যাচেষ্টার মতো অপরাধে ২০টি মামলা রয়েছে। মঙ্গলবার (২৫ এপ্রিল)  র‌্যাব (সদর কোম্পানি) খুলনার একটি দল গোপন সংবাদের ভিত্তিতে খুলনা জেলার দাকোপ থানা এলাকায় কয়েক জন ব্যক্তি মাদকদ্রব্য ক্রয়-বিক্রয়ের জন্য অবস্থান করছে বলে জানাতে পারে।

ওই সংবাদের ভিত্তিতে দলটি খুলনা জেলার দাকোপ থানাধীন পানখালী ইউনিয়নের অন্তর্গত আসামির নিজ বাড়িতে পৌঁছামাত্র কবির শেখ পালানোর চেষ্টা করেন। এ সময় কবির শেখকে আটক করে র‌্যাব।

আসামির বসতঘর থেকে একটি বিদেশি পিস্তল এবং এক রাউন্ড পিস্তলের গুলি উদ্ধার করা হয়।

জব্দকৃত আলামত ও আসামিকে খুলনা জেলার দাকোপ থানায় হস্তান্তর করে কবির শেখের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা রুজু করা হয়েছে বলেও জানান এই কর্মকর্তা।  

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২৩ 
এমআরএম/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।