ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

গাজীপুর সিটি নির্বাচন

মা ও নিজের জন্য মনোনয়নপত্র সংগ্রহ করলেন জাহাঙ্গীর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২৩
মা ও নিজের জন্য মনোনয়নপত্র সংগ্রহ করলেন জাহাঙ্গীর

গাজীপুর: আসন্ন গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে মা ও নিজের জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেছেন জাহাঙ্গীর আলম।

বুধবার (২৬ এপ্রিল)  রিটার্নিং অফিসারের কাছ থেকে এ দুটি মনোনয়নপত্র সংগ্রহ করা হয়।

 

জাহাঙ্গীর আলম বলেন, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মেয়র পদে আমি ও আমার মায়ের জন্য মনোনয়নপত্র তুলেছি। আমি আরেকবার পরীক্ষা দিতে প্রস্তুত। নির্বাচনে সাধারণ জনগণকে যে ওয়াদা দিয়েছিলাম তিন বছরের মধ্যে আমাকে বরখাস্ত করে প্রতিবন্ধকতা তৈরি করা হয়েছে। বাকি কাজ শেষ করতে আমি এ চ্যালেঞ্জ নিতে যাচ্ছি। এছাড়াও আমার মায়ের নামে মনোনয়নপত্র তুলেছি।

জাহাঙ্গীর আলমের কর্মী সমর্থকরা জানান, দলীয় বিদ্রোহী প্রার্থী হওয়ায় দল থেকে কোনো চাপ এলে বিকল্প হিসেবে তার মাকে নিয়ে মাঠে নামবেন কর্মী সমর্থকরা। সেজন্য তার মা জায়েদা খাতুন প্রয়োজনে নির্বাচনে অংশ নিতে রাজি হন।

জানা গেছে, আওয়ামী লীগের মনোনীত প্রার্থী, জাতীয় পার্টি, ইসলামী আন্দোলন, গণফ্রন্টসহ বিভিন্ন দলের প্রার্থীরা মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তবে বিএনপির কেউ এখন পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ করেনি।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ফরিদুল ইসলাম জানান, ২৬ এপ্রিল পর্যন্ত মেয়র পদে ১৩ জন, কাউন্সিলর পদে ৩৪০ জন ও সংরক্ষিত  কাউন্সিলর পদে ৯৮ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। বৃহস্পতিবার ২৭ এপ্রিল মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। ৩০ এপ্রিল মনোনয়নপত্র বাছাই ৮ মে প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ও ৯ মে প্রতীক বরাদ্দ দেওয়া হবে। আগামী ২৫ মে নির্বাচন অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ২০৪৩, এপ্রিল ২৬, ২০২৩ 
আরএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।