ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

নদীতে গোসলে নেমে প্রাণ গে‌ল দুই স্কুলছাত্রের

স্টাফ করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৭ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৩
নদীতে গোসলে নেমে প্রাণ গে‌ল দুই স্কুলছাত্রের

বরিশাল: বরিশালের উজিরপুর ও মুলাদীতে পৃথক নদীতে গোসল করতে নেমে দুই স্কুলছাত্রের মৃত্যু হয়েছে।

এর মধ্যে উজিরপুরে সন্ধ্যা নদীতে গোসল করতে নেমে দশম শ্রেণিতে পড়ুয়া এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে।

বুধবার (২৬ এপ্রিল) বিকেলে উপজেলার এম এ মেজর জলিল সেতুর নিচে গোসল করতে নামলে এ দুর্ঘটনা ঘটে।

মৃত রায়হান সরদার (১৭) উজিরপুর উপজেলার বামরাইল ইউনিয়নের আটিপাড়া গ্রামের মো. আজাদ সরদারের ছেলে।

স্বজনরা জানান, চাচাতো ভাই ও ভাগনেরা মিলে একই বাড়ির ১৫ যুবক দুপুরে এম এ মেজর জলিল সেতুর নিচে সন্ধ্যা নদীতে গোসল করতে যায়। গোসল সেরে সবাই নদীর তীরে ওঠে ভেজা কাপড় পাল্টানোর জন্য। তখন রায়হানকে না দেখে সবাই নদীতে খুঁজতে শুরু করে। পরে নদী থেকে রায়হানকে উদ্ধার করে উজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মৃতের চাচাতো ভাই মো. জুনায়েদ সরদার বলেন, ঈদ উপলক্ষে শেষ রমজানে রায়হান গ্রামের বাড়িতে আসে। আজ রায়হানসহ ১৫ জন নদীতে গোসল করতে যাই আমরা। রায়হান সাঁতার না জানায় আমরা সবাই ওর দিকে খেয়াল রেখেছি গোটা সময়। তবে গোসল শেষে তীরে উঠে দেখি রায়হান নেই। তাৎক্ষণিক নদীতে খোঁজাখুঁজি শুরু করি, কিছুক্ষণ পরে তাকে উদ্ধার করে তাৎক্ষণিক হাসপাতালে নিয়ে যাই।

মৃতের ভাগ্নে মো. রাইসুল ইসলাম নাইম জানান, রায়হানের বাবা-মা ঢাকায় থাকেন এবং ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে সেবিকা পদে কর্মরত রয়েছেন। তাদের চাকরির সুবাদে রায়হান ঢাকায় থাকেন একটি বিদ্যালয়ের দশম শ্রেণিতে পড়তেন। বাবা-মা না এলেও মামা ঈদ করতেই বাড়িতে এসেছিলেন।

এ বিষয়ে উজিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুল হাসান জানান, খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। পরিবারের কোনো অভিযোগ না থাকায় আইন মেনে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

এদিকে মুলাদী উপজেলায় বাবার সঙ্গে গোসল করতে নদীতে নেমে স্রোতের টানে ভেসে গিয়ে নিখোঁজ হওয়া ইয়ামিন খান আবির (১৩)  মরদেহ উদ্ধার করা হয়েছে।

মৃত আবি মুলাদী উপজেলার তেরচর এলাকার বাসিন্দা আনিচুর রহমান খানের ছেলে এবং ঢাকার আইডিয়াল স্কুলের অষ্টম শ্রেণির ছাত্র।

স্বজনরা জানান, গ্রামের বাড়িতে বিয়ের অনুষ্ঠান থাকায় ঢাকা থেকে অভিভাবকদের সঙ্গে সম্প্রতি মুলাদীতে আসে আবি। বিয়ের অনুষ্ঠান শেষে মঙ্গলবার দুপুরের দিকে মা-বাবার সঙ্গে নয়াভাঙ্গুলী নদীতে গোসল করতে যায়। নদীতে নেমে কিছুদূর গেলে হঠাৎ স্রোতের টানে নিখোঁজ হয় আবি।

বিষয়টি নিশ্চিত করেছেন মুলাদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তুষার কান্তি মণ্ডল।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) সকাল সাড়ে ৯টার দিকে নদী থেকে তার মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিসের ডুবুরিরা। পরে পুলিশ সেটি পরিবারের কাছে হস্তান্তর করে।

বাংলাদেশ সময়: ১০১৩ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৩
এমএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।