ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

লেকসার্কাসে নিজ রুমে সাংবাদিকের মরদেহ

রাতে প্রেমিকা নিয়ে হতাশার কথা বলেন হৃদয়, সকালে মিলল মরদেহ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪০ ঘণ্টা, মে ৯, ২০২৩
রাতে প্রেমিকা নিয়ে হতাশার কথা বলেন হৃদয়, সকালে মিলল মরদেহ

ঢাকা: রাজধানীর কলাবাগানের বাসা থেকে উদ্ধার হওয়া সাংবাদিক কুদরত-ই-খোদা হৃদয়ের (২৪) মরদেহের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে।

পরিবার জানায়, সোমবার (৮ মে) দিবাগত রাতে মোবাইলে একটি মেয়েকে নিয়ে মায়ের কাছে হতাশার কথা বলেন হৃদয়।

 

আজ (৯ মে) দুপুরে পুলিশ কলাবাগান লেক সার্কাস এলাকার একটি বাসা থেকে হৃদয়ের মৃতদেহ উদ্ধার করে। পরে বিকেলে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে মরদেহের ময়নাতদন্ত করেন ফরেনসিক মেডিসিন বিভাগের চিকিৎসকরা। এরপর মরদেহটি স্বজনদের কাছে হস্তান্তর করে পুলিশ।  

মৃত কুদরত-ই-খোদা হৃদয় সিরাজগঞ্জের সদর উপজেলার উত্তর হোসেনপুর এলাকার আরিফ আহমেদ মিঠুর ছেলে। রাজধানীর কলাবাগান লেক সার্কাস রোডের ৯৫ নম্বর বাড়ির চিলেকোঠায় একাই থাকতেন তিনি।

মরদেহের সুরতহাল প্রতিবেদনে কলাবাগান থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মঞ্জুরুল ইসলাম সজীব উল্লেখ করেন, বাড়ির চিলেকোঠার কক্ষে শায়িত অবস্থায় মরদেহটি উদ্ধার করা হয়। হৃদয়ের গলার বাঁ পাশে অর্ধচন্দ্রাকৃতির কালো দাগ আছে। তিনি ফ্যানের সঙ্গে কাপড় পেঁচিয়ে ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন বলে প্রাথমিক তদন্তে জানা গেছে।

এদিকে, ঢামেক হাসপাতালে উপস্থিত হৃদয়ের মামা ফেরদৌস হাসান বলেন, একটি মেয়ের সঙ্গে তার প্রেমের সম্পর্ক ছিল বলে জানতাম। সোমবার (৮ মে) দিবাগত রাতে হৃদয় তার মায়ের সঙ্গে ফোনে কথা বলে। সেই সময় ওই মেয়েকে নিয়ে অনেক হতাশার কথা মাকে জানায় সে। সব শুনে তার মা তাকে বিভিন্নভাবে শান্তনা দেন।

ফেরদৌস হাসান আরও জানান, আজ (৯ মে) সকালে ওই মেয়ে নিজেই হৃদয়ের ফোন থেকে তার মাকে কল দিয়ে জানান, হৃদয় আর নেই। তবে বিষয়টি প্রথমে বিশ্বাস করেননি তারা। পরবর্তীতে বিভিন্ন মাধ্যমে নিশ্চিত হন যে, হৃদয় মারা গেছেন।

মঙ্গলবার (৯ মে) ভোর থেকে সকাল পর্যন্ত ওই মেয়ে বেশ কয়েকবার হৃদয়ের বাসায় যান এবং আবার বেরিয়ে আসেন। তখন তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। সর্বশেষ সকাল ৯টার দিকে মেয়েটি তাদের হৃদয়ের মৃত্যু খবর দেন বলেও জানান তিনি।

হৃদয়ের সহপাঠী নিলয় বিশ্বাস জানান, ২০১৮ সালে ড্যাফোডিল ইউনিভার্সিটিতে জার্নালিজম বিভাগে ভর্তি হন হৃদয়। ২০২১ সালে অনার্স শেষ করার পর মাস্টর্সে ভর্তি হন। এরপরই একটি বেসরকারি টিভি চ্যানেলে মাল্টিমিডিয়া রিপোর্টার হিসেবে যোগ দেন। এক মেয়ের সঙ্গে সম্পর্ক ছিল তার। বিষয়টি হৃদয়ের পরিবারও জানতো। হৃদয়ের বাসায় যাতায়াতও ছিল তার।

তিনি আরও জানান, সোমবার (৮ মে) দিবাগত রাত সাড়ে ৩টার দিকে হৃদয় তার একটি গ্রুপে হতাশামূলক কিছু কথা লেখেন। তবে রাতে সেটি কেউ খেয়াল করেনি। সকালে (৯ মে) তার মৃত্যুর খবর শুনতে পান তিনি। মানসিক কোনো চাপ থেকেই হৃদয় আত্মহত্যা করেছেন বলে ধারণা তাদের।

আরও পড়ুন: লেকসার্কাসে নিজ রুমে যুবকের মরদেহ

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, মে ৯, ২০২৩
এজেডএস/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।