ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

স্কুলছাত্রীকে ধর্ষণ, যাবজ্জীবন সাজাপ্রাপ্ত চাচাতো ভাই গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪০ ঘণ্টা, মে ১১, ২০২৩
স্কুলছাত্রীকে ধর্ষণ, যাবজ্জীবন সাজাপ্রাপ্ত চাচাতো ভাই গ্রেপ্তার

বরিশাল: বরিশালে এক স্কুলছাত্রীকে ধর্ষণের দায়ে জসিম হাওলাদার (৪৩) নামে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক চাচাতো ভাইকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৮ এর একটি দল।

বৃহস্পতিবার (১১ মে) ভোরে র‌্যাব-১০ এর একটি টিমের সহায়তায় ঢাকার কামরাঙ্গীরচর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

সাজাপ্রাপ্ত জসিম হাওলাদার (৪৩) বরিশাল সদর উপজেলার চরকাউয়া ইউনিয়নের কর্ণকাঠি এলাকার শাহজাহান হাওলাদারের ছেলে।

বৃহস্পতিবার (১১ মে) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বরিশাল র‌্যাব-৮ থেকে জানানো হয়, ২০১২ সালের ১৮ অক্টোবর ষোড়শী স্কুলছাত্রী চাচাতো বোনকে ঘরে একা পেয়ে ধর্ষণ করেন জসিম। এ ঘটনায় স্কুলছাত্রীর মা বাদী হয়ে ২৫ অক্টোবর মহানগর পুলিশের বন্দর থানায় দুই জনের নাম উল্লেখ করে মামলা করেন।

একই বছরের ৩১ ডিসেম্বর বন্দর থানার এসআই মো. আলমগীর হোসেন একমাত্র মামলার একমাত্র আসামি জসিমকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেন।

তবে বরিশাল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক দুইজনের বিরুদ্ধে চার্জগঠন করে বিচার কার্যক্রম পরিচালনা করেন।

মামলার ১১ বছর পর গত ২৮ ফেব্রুয়ারি বরিশাল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. ইয়ারব হোসেন আসামি জসিমের অনুপস্থিতি যাবজ্জীবন কারাদণ্ডের রায় দেন। পাশাপাশি তাকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়, অনাদায়ে আরও ছয় মাস কারাভোগ করার আদেশ দেওয়া হয়।  

এদিকে, রায়ে ধর্ষণে সহায়তায় অভিযুক্ত একই এলাকার আবদুল কুদ্দুস হাওলাদারকে খালাস দেওয়া হয় বলে জানান আদালতের বিশেষ পিপি ফয়জুল হক ফয়েজ।

র‌্যাব-৮ এর ১নং সিপিএসসির কমাণ্ডার মেজর মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেন, ঘটনার পর থেকেই পলাতক ছিলেন জসিম। পরিবারের সঙ্গেও কোনো প্রকার যোগাযোগ রাখেননি।

তিনি আরও বলেন, রায় ঘোষণার পর র‌্যাব-৮ ছায়া তদন্ত শুরু করে। আধুনিক তথ্য প্রযুক্তি ব্যবহার করে রাজধানীর কামরাঙ্গীরচর এলাকায় তার অবস্থান নিশ্চিত হয়। পরে র‌্যাব-১০ এর সহায়তায় অভিযান চালিয়ে বুধবার (১০ মে) দিনগত রাত সাড়ে ১২টার দিকে জসিমকে গ্রেপ্তার করা হয়।

তাকে বৃহস্পতিবার (১১ মে) বরিশাল মেট্রোপলিটনের বন্দর থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, মে ১১, ২০২৩
এমএস/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।