ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

নিখোঁজ বীর মুক্তিযোদ্ধার সন্ধানের দাবিতে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৭ ঘণ্টা, মে ১৪, ২০২৩
নিখোঁজ বীর মুক্তিযোদ্ধার সন্ধানের দাবিতে মানববন্ধন

বরিশাল: ঈদের ছুটিতে বরিশালের উজিরপুরের জল্লায় গ্রামের বাড়ি বেড়াতে এসে নিখোঁজ হন সাব-রেজিস্টার বীর মুক্তিযোদ্ধা বাদল কৃষ্ণ বিশ্বাস। এলাকাবাসী দাবি প্রশাসনের উদাসীনতায় নিখোঁজের ২৫ দিন হলেও খোঁজ মেলেনি ওই মুক্তিযোদ্ধার।

এ কারণে তার সন্ধান চেয়ে শনিবার (১৩ মে) কারফা বাজারে সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত তিন ঘণ্টাব্যাপী মানববন্ধন করেছে জল্লা ইউনিয়নের বাসিন্দারা।

ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সমীর কুমার মজুমদারের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন জল্লা ইউনিয়নের চেয়ারম্যান বেবি রানী দাস, কারফা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্বদেশ কুমার বিশ্বাস, নিহার হালদার, ধীরেন্দ্রনাথ সরকার, অমল সরকারসহ অন্যানরা।

বক্তরা দ্রুত সময়ের মধ্যে সাব-রেজিস্টার বীর মুক্তিযোদ্ধা বাদল কৃষ্ণ বিশ্বাসকে ফিরে পেতে প্রশাসনের কাছে দাবি জানান। অন্যথায় আরো কঠোর কর্মসূচী দেওয়ার ঘোষণা দেন। এসময় তার পরিবারের কান্নার আহাজারিতে আবেগ আপ্লূত হয়ে পরে এলাকাবাসী।

বাদল কৃষ্ণ বিশ্বাসের ছেলে অংকন বিশ্বাস বলেন, আমার বাবা অপহৃত হওয়ার পর অদ্যবধি ২৫ (পঁচিশ) দিন অতিবাহিত হলেও এখনো তার কোনো সন্ধান পাচ্ছি না। বাংলাদেশের তদন্তকারী সংস্থা তদন্ত করেও কোনো নির্ভরযোগ্য স্বাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে অপহৃত ব্যক্তি (আমার পিতা) কে খুঁজে আনতে পারছেন না। আমরা অত্যন্ত উৎকণ্ঠা ও শঙ্কার মধ্য দিয়ে দিনাতিপাত করছি।  

উজিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ কামরুল হাসান বলেন, নিখোঁজ সাব-রেজিস্টারের সন্ধানের জন্য পুলিশের একাধিক টিম কাজ করছে। এছাড়া বর্তমানে এই মামলাটি জেলা ডিবিতে হস্তান্তর করা হয়েছে। দ্রুত এর সমাধানে চেষ্টা চলছে।

উল্লেখ্য, ২০ এপ্রিল বৃহস্পতিবার রাত ৯টায় বীর মুক্তিযোদ্ধা বাদল কৃষ্ণ বিশ্বাস তার নিকট আত্মীয়ের বাড়ি থেকে অনুষ্ঠান শেষ করে নিজ বাড়িতে ফেরার পথে নিখোঁজ হন। নিখোঁজের ঘটনায় তার ছেলে অংকন বিশ্বাস বাদী হয়ে গত ২১ এপ্রিল উজিরপুর মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করে ও ঘটনার ৩দিন পরে উজিরপুর মডেল থানায় অপহরণ মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১০২৫ ঘণ্টা, মে ১৪, ২০২৩
এমএস/ এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।