ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মানুষ অর্থনৈতিকভাবে অসচ্ছল নেই: শাজাহান খান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, মে ৩১, ২০২৩
মানুষ অর্থনৈতিকভাবে অসচ্ছল নেই: শাজাহান খান কথা বলছেন এমপি শাজাহান খান।

মাদারীপুর: বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কার্যকরী সভাপতি ও সংসদ সদস্য (এমপি) শাজাহান খান বলেছেন, মানুষ আনন্দ-উৎসবে প্রচুর অর্থ খরচ করছে। এমনকি বিরোধীদল সভা-সমাবেশ ও আন্দোলনের নামে অর্থ খরচ করছে, তাতে মনে হয় না টাকার অভাব আছে।

মানুষের হাতে টাকা আছে। মানুষ অর্থনৈতিকভাবে অসচ্ছল, সেটা কিন্তু নেই।

বুধবার (৩১ মে) সকালে মাদারীপুর সদর উপজেলা চত্বরে মৎস্য অধিদপ্তরের আয়োজনে কার্ডধারী জেলেদের মধ্যে বিকল্প কর্মসংস্থানের অংশ হিসেবে বিভিন্ন উপকরণ বিতরণকালে তিনি এ কথা বলেন।

এমপি শাজাহান খান বলেন, ইউক্রেন-রাশিয়ার যুদ্ধ ও মহামারি করোনার কারণে দ্রব্যমূল্য ব্যাপক হারে বেড়েছে। দ্রব্যমূল্য সহনশীল রাখতে সব ধরনের পদক্ষেপ নেওয়া উচিত। দ্রব্যমূল্য কমানো নিয়ে শ্রমিকরা দাবি তুলেছেন। এবারের বাজেটে প্রধানমন্ত্রীর কাছে দ্রব্যমূল্য বাড়ানোর বিষয়ে মতামত দেওয়া হবে, কীভাবে এটি নিয়ন্ত্রণে রাখা যায়। কর ও ভ্যাট মওকুফ করে হলেও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের ব্যাপারে সরকার ব্যবস্থা নেবে বলে আশা রাখি।

প্রসঙ্গত, ২০২২-২০২৩ অর্থবছরে দেশীয় প্রজাতির মাছ ও শামুক সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্প গোপালগঞ্জের আওতায় সুবিধাভোগীদের মধ্যে বিকল্প কর্মসংস্থান হিসেবে ৬০ জেলেদের প্রত্যেককে দুটি করে ছাগল, একটি খোয়ার (ছাগলের ঘর), ছাগলের খাদ্য ও ওষুধ বিতরণ করা হয় এবং ৪০ জেলেদের পাঁচজনের একটি গ্রুপ করে আটটি জাল বিনামূল্যে বিতরণ করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন মাদারীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাইনউদ্দিন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট ওবায়দুর রহমান খান, জেলা মৎস্য কর্মকর্তা বাবুল কৃষ্ণ ওঝা, সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা তপন কুমার মজুমদার, এলজিইডির উপজেলা প্রকৌশলী মনোয়ার হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মশিউর রহমানসহ অন্যরা।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা মে ৩১,২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।