ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বৃষ্টির জন্য নালিতাবাড়ীতে ‘ইসতিসকার’ নামাজ আদায়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০০ ঘণ্টা, জুন ৮, ২০২৩
বৃষ্টির জন্য নালিতাবাড়ীতে ‘ইসতিসকার’ নামাজ আদায় বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায় করছেন মুসল্লিরা

শেরপুর: তীব্র তাপপ্রবাহের সঙ্গে বইছে গরম বাতাস। কাঠফাটা রোদে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন।

নষ্ট হচ্ছে বিভিন্ন ফসল। এ পরিস্থিতি থেকে পরিত্রাণ পেতে বৃষ্টি কামনায় শেরপুরের নালিতাবাড়ীতে বিশেষ নামাজ (সালাতুল ইসতিসকার) আদায় করেছেন মুসল্লিরা।     

বৃহস্পতিবার (৮ জুন) দুপুরের দিকে নালিতাবাড়ী পৌর শহরের তারাগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে এ নামাজ আদায় করা হয়। ইওেফাকুল ওলামা নালিতাবাড়ী উপজেলা শাখা এর আয়োজন করে।

উপস্থিত ছিলেন- নালিতাবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মুকছেদুর রহমান লেবু, ভাইস চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম, সংগঠনের সভাপতি মুফতি ওবায়দুর রহমান, সম্পাদক হাফেজ ইসমাইল হোসেনসহ অন্যান্য আলেম-ওলামা ও বিভিন্ন মহলের প্রতিনিধিরা।  

নামাজে উপজেলার হাজারো ধর্মপ্রাণ মুসলমানরা অংশ নিয়ে তীব্র গরমে স্বস্তি পেতে আল্লাহর রহমতের বৃষ্টি কামনা করে মোনাজাত করেন।

নামাজ আদায় শেষে সংক্ষিপ্ত এক আলোচনায় বিভিন্ন উলামায়ে কেরামরা ইসতিসকার নামাজের গুরুত্ব বিষয়ে আলোচনা করেন।  

গত কয়েকদিনের প্রচণ্ড তাপদাহে বিপর্যস্ত শেরপুরের জনজীবন। তাপপ্রবাহে পুড়ছে সব শ্রেণি-পেশার মানুষ। এর সঙ্গে যুক্ত হয়েছে লোডশেডিং। ফলে প্রচণ্ড গরমে মানুষের নাভিশ্বাস উঠেছে। ঘরে-বাইরে কোথাও স্বস্তি নেই। বৃষ্টি না হওয়ায় নষ্ট হচ্ছে বিভিন্ন ফসল। রোদে কাজ করতে গিয়ে হাঁপিয়ে উঠছে মানুষ।

বাংলাদেশ সময়: ১৮৫৮ ঘণ্টা, জুন ০৮,২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।