ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

জাতীয়

ভাঙ্গায় আলমগীর হত্যা মামলার ৪ আসামি আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫ ঘণ্টা, জুন ১৩, ২০২৩
ভাঙ্গায় আলমগীর হত্যা মামলার ৪ আসামি আটক

ফরিদপুর: ফরিদপুরের ভাঙ্গা উপজেলার ছোট খারদিয়া গ্রামের আলমগীর মাতব্বর হত্যা মামলার প্রধান আসামিসহ চার আসামিকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

মঙ্গলবার (১৩ জুন) দুপুরের দিকে তাদের ফরিদপুরের আদালতে পাঠানো হয়েছে।

 

গ্রেফতাররা হলেন- কাউসার মাতব্বর (৫৫)  সারোয়ার মাতব্বর (৫০), সানু মাতব্বর (৫৩) ও সিরাজুল ইসলাম সিরু (৫০)। এদের মধ্যে কাউসার প্রধান আসামি।  

র‌্যাব-৮ ফরিদপুর ক্যাম্পের কোম্পানি অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার কে এম শাইখ আকতার আটকের সত্যতা নিশ্চিত করেন।  

তিনি জানান, গোপন তথ্যের ভিত্তিতে গতকাল সোমবার (১২ জুন) বিকেলে ঢাকার রমনা থানা এলাকায় র‌্যাব-৩ ও ৮ -এর যৌথ অভিযানে ওই চার আসামিকে আটক করা হয়। আটকের পর আসামিরা হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করে জানান, এতদিন আটকের ভয়ে তারা আত্মগোপনে ছিলেন।


এদিকে, আলমগীর মাতুব্বরের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক বিচার দাবিতে মঙ্গলবার দুপুরে ভাঙ্গার ছোট খারদিয়া গ্রামে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। এতে নিহত আলমগীরের পরিবার ও গ্রামবাসী যোগ দেন। এ সময় তারা অভিযোগ করেন, মামলার অন্য আসামিরা জামিনে বেরিয়ে এসে মামলা তুলে নিতে হুমকি দিচ্ছে।

নিহত আলমগীরের স্ত্রী বিলকিস বেগম জানান, আসামিদের অনেকে এরই মধ্যে জামিনে বেরিয়ে এসে তাদেরও মেরে ফেলার হুমকি দিচ্ছে।  

দলবল সহকারে এসে বাড়িঘরে হামলা ও হত্যাকাণ্ডের ভয়াবহ বর্ণনা তুলে ধরে এ সময় আসামিদের শাস্তি দাবি করেন বিলকিস।  

মানববন্ধনে অন্যদের মধ্যে নিহত আলমগীরের দুই মেয়ে, হাজী আব্দুল জলিল মাতুব্বর, মো. আইয়ুব মাতুব্বরসহ পরিবার-পরিজন ও গ্রামবাসী উপস্থিত ছিলেন।  

উল্লেখ্য, গত ১৩ মে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে বাড়িঘরে হামলার পর আলমগীর মাতুব্বরকে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় ৫৮ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করা হয়। এ মামলার ৪৫ জন আসামি এরই মধ্যে উচ্চ আদালত থেকে অন্তর্বর্তীকালীন জামিন লাভ করেছেন। এখনও ৯ জন আসামি পলাতক রয়েছেন।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, জুন ১৩, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।