ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেটে রাস্তা কাটা নিয়ে গ্রামবাসীর সংঘর্ষ, আহত অর্ধশতাধিক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৮ ঘণ্টা, জুন ১৪, ২০২৩
সিলেটে রাস্তা কাটা নিয়ে গ্রামবাসীর সংঘর্ষ, আহত অর্ধশতাধিক

সিলেট: সিলেটে সড়কের পানি নিষ্কাশনে রাস্তা কাটা নিয়ে বিরোধকে কেন্দ্র করে দু’পক্ষের দফায় দফায় সংঘর্ষে অন্তত অর্ধশতাধিক লোকজন আহত হয়েছেন।  

বুধবার (১৪ জুন) বেলা ২টা থেকে প্রায় ৪টা পর্যন্ত নগরের সোনাতলাবাসীর সঙ্গে মইয়ারচর, নয়া কুরুমকলা, নাজিরেরগাঁও এবং শিমুলতলা গ্রামের মধ্যে সংঘর্ষের এ ঘটনা ঘটে।

প্রায় ২ ঘণ্টা পর বিকেল ৪টার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় পুলিশ।

স্থানীয়রা জানান, বুধবার (১৪ জুন) ভোর থেকে দুপুর পর্যন্ত বৃষ্টিতে সিলেটের কুমারগাঁও-বাদাঘাট সড়কে জলাবদ্ধতা সৃষ্টি হয়। ওই সড়কে চার লেনে উন্নীতকরণ কাজ চলছিল। এসময় সড়ক খুঁড়ে মাটি রাস্তার পাশে রাখায় জলাবদ্ধতার সৃষ্টি হয়। সেই পানি অনেকের বাসাবাড়িতেও ঢুকে পড়ে।

জলাবদ্ধতা দ্রুত নিরসনে সিসিকের বর্ধিত ৩৯নং ওয়ার্ডের মইয়ারচর, নয়া কুরুমকলা, নাজিরেরগাঁও এবং শিমুলতলার বাসিন্দারা কুমারগাঁও-বাদাঘাট সড়ক অবরোধ করেন। এসময় অবরোধকারীরা সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেন।

খবর পেয়ে সিলেট সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরীও ঘটনাস্থলে যান। তিনি সড়ক ও জনপথ বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তাকে ফোন করে দ্রুত পানি নিষ্কাশনের ব্যবস্থা করার অনুরোধ করেন। কিন্তু বেলা ২টার দিকে সংশ্লিষ্টরা পানি নিষ্কাশনের ব্যবস্থা করতে গিয়ে সদর উপজেলাধীন সোনাতলা এলাকার একটি রাস্তা কাটতে গেলে স্থানীয়রা তাতে বাঁধা দেয়। এরই জেরে সোনাতলাবাসীর সঙ্গে মইয়ারচর, নয়া কুরুমকলা, নাজিরেরগাঁও এবং শিমুলতলার মানুষের তুমুল সংঘর্ষ ঘটে। উভয়পক্ষ একে অপরের প্রতি ইট-পাটকেল নিক্ষেপ করতে থাকেন। প্রায় দুই ঘণ্টাব্যাপী দফায় দফায় চলা সংঘর্ষে পুলিশসহ উভয়পক্ষের অর্ধশতাধিক লোক আহত হন। পরে বিকাল ৪টার দিকে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

মহানগর পুলিশের জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম বলেন, বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। সংঘর্ষের পর এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রাখা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১০৮ ঘণ্টা, জুন ১৪, ২০২৩
এনইউ/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।