ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

সাংবাদিক নাদিম খুন: শিবচর রিপোর্টার্স ইউনিটির নিন্দা-শোক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩২ ঘণ্টা, জুন ১৫, ২০২৩
সাংবাদিক নাদিম খুন: শিবচর রিপোর্টার্স ইউনিটির নিন্দা-শোক

মাদারীপুর: বাংলানিউজটোয়েন্টিফোর.কমের জামালপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট গোলাম রাব্বানী নাদিমের ওপর হামলা ও তাকে হত্যার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে মাদারীপুরের শিবচর রিপোর্টার্স ইউনিটি। একই সঙ্গে গভীর শোক প্রকাশ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৫ জুন) বিকেলে এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন শিবচর রিপোর্টার্স ইউনিটির আহ্বায়ক রফিকুল ইসলাম রাজা, সদস্য সচিব আবু সালেহ মুছাসহ কার্যনির্বাহী কমিটির সদস্যরা। এছাড়া এ ঘটনার প্রতিবাদে শিবচরে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশের আহ্বান করা হয়েছে।  

বিবৃতিতে তারা বলেন, বাংলানিউজটোয়েন্টিফোর.কমের জামালপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট গোলাম রাব্বানী নাদিমকে হত্যার ঘটনায় দোষীদের খুঁজে বের করে অবিলম্বে আইনের আওতায় নিয়ে আসতে হবে। এর সঙ্গে জড়িতদের বিরুদ্ধে দ্রুত যথাযথ আইনগত পদক্ষেপ নিতে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানাচ্ছি।  

এছাড়া আগামী শনিবার (১৭ জুন) বিকেলে শিবচর পৌরবাজারের একাত্তর চত্বরের সামনে এক বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচির ঘোষণা দিয়েছেন সংগঠনটি।

সাংবাদিক নাদিম জামালপুর জেলার বকশিগঞ্জ উপজেলার নিলাখিয়া ইউনিয়নের গোমেরচর গ্রামের আবদুল করিমের ছেলে।

গতকাল বুধবার (১৪ জুন) রাতে পেশাগত দায়িত্বপালন শেষে বাড়ি ফেরার পথে বকশীগঞ্জের পাথাটিয়ায় এলে অস্ত্রধারী ১০-১২ জন দুর্বৃত্ত নাদিমকে পিটিয়ে জখম করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। এরপর দিনগত রাত ১২টার দিকে সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বৃহস্পতিবার সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকেল পৌনে ৩টার দিকে তার মৃত্যু হয়।

আরও পড়ুন
নাদিম হত্যাকাণ্ড

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, জুন ১৫, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।