ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

আবার ঢাকায় আসছেন মার্কিন আন্ডার সেক্রেটারি নুল্যান্ড

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৯ ঘণ্টা, জুন ২৬, ২০২৩
আবার ঢাকায় আসছেন মার্কিন আন্ডার সেক্রেটারি নুল্যান্ড

ঢাকা: মার্কিন যুক্তরাষ্ট্রের রাজনীতিবিষয়ক আন্ডার সেক্রেটারি ভিক্টোরিয়া নুল্যান্ড আবারও ঢাকায় আসছেন। জুলাই মাসের প্রথমার্ধে তার নেতৃত্বে চার সদস্যের একটি প্রতিনিধিদল ঢাকা সফর করবে।

ভিক্টোরিয়া নুল্যান্ডের সঙ্গে প্রতিনিধিদলে যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি ডোনাল্ড লুও ঢাকায় আসছেন।

সূত্র জানায়, ভিক্টোরিয়া নুল্যান্ডের নেতৃত্বে মার্কিন প্রতিনিধিদল ঢাকা সফরকালে সরকারের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবে। এছাড়াও আওয়ামী লীগ, বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে বৈঠক করবে প্রতিনিধিদলটি।

আগামী জাতীয় নির্বাচন সামনে রেখে মার্কিন যুক্তরাষ্ট্রের এই প্রতিনিধিদলের ঢাকা সফর বিশেষ গুরুত্ব পাবে বলে ধারণা করা হচ্ছে। কেননা বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন নিয়ে যুক্তরাষ্ট্রের তাগিদ রয়েছে। ভিক্টোরিয়া ন্যুল্যান্ড ঢাকা সফরকালে আবারও সেটা স্মরণ করিয়ে দিতে পারেন।

এর আগে ২০২২ সালের ১৯ মার্চ বাংলাদেশের সঙ্গে সংলাপে অংশ নিতে ঢাকায় এসেছিলেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের রাজনীতিবিষয়ক আন্ডার সেক্রেটারি ভিক্টোরিয়া ন্যুল্যান্ড।

বাংলাদেশ সময়: ১৮৫৬ ঘণ্টা, জুন ২৬, ২০২৩
টিআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।