ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

পার্বত্য চট্টগ্রামকে পর্যটকদের জন্য এক্সক্লুসিভ জোন করার সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, জুলাই ৯, ২০২৩
পার্বত্য চট্টগ্রামকে পর্যটকদের জন্য এক্সক্লুসিভ জোন করার সুপারিশ

ঢাকা: পুরো পার্বত্য চট্টগ্রামকে পর্যটকদের জন্য এক্সক্লুসিভ জোন করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

রোববার (৯ জুলাই) জাতীয় সংসদের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, আশেক উল্লাহ রফিক, সৈয়দা রুবিনা আক্তার ও কানিজ ফাতেমা আহমেদ অংশ নেন।

বৈঠকে পর্যটন শিল্পের উন্নয়নে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) নেওয়া উদ্যোগসমূহের বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। বেজার কার্যক্রম শুরু না হওয়া পর্যন্ত অস্থায়ী ভিত্তিতে সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে কার্যক্রম চালানোর সুযোগ দেওয়ার জন্য সুপারিশ করা হয়।

বৈঠকে পর্যটকদের জন্য সমগ্র পার্বত্য চট্টগ্রামকে এক্সক্লুসিভ জোন করার সুপারিশ করা হয়। সুষ্ঠুভাবে হজ কার্যক্রম পরিচালনার জন্য কমিটির পক্ষ থেকে ধন্যবাদ জানানো হয়।

বৈঠকে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) নির্বাহী পরিচালক, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিবসহ, আইন,বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৪২ ঘণ্টা, জুলাই ৯, ২০২৩
এসকে/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।